ইমরানের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণের নির্দেশ শাহবাজ শরিফের

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৮:৫৬

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এর আগে, প্রাণসংশয়ের আশঙ্কার কথা জানিয়েছিলেন ইমরান।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, চলতি সপ্তাহে শনিবার শিয়ালকোটে এক জনসমাবেশে ইমরান বক্তব্য দেন। সেখানেই সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, তার প্রাণনাশের চেষ্টা করা হয়েছে।

ইমরান বলেন, একটি ভিডিওতে এই ষড়যন্ত্রে জড়িত সবকিছুর কথা আমি উল্লেখ করেছি। আমি এটি সম্পর্কে জানতাম এবং কয়েক দিন আগে এটা সম্পর্কে পুরোপুরি পরিষ্কার হয়েছি।

ভিডিও রেকর্ড করে রাখার কারণ সম্পর্কে ইমরান খান বলেন, যদি আমার কিছু হয়ে যায়, আমি চাই দেশবাসী এটা জানুক যে, দেশের ভেতরে ও বাইরে কারা এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল।

দেশটির রাষ্ট্রীয় বেতার রেডিও পাকিস্তান জানায়, ইমরানের বক্তব্য সম্পর্কে প্রধানমন্ত্রী শাহবাজকে অবহিত করেন দেশটির অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ। পরে ইমরানের জন্য ‘সর্বোচ্চ নিরাপত্তা’ নিশ্চিতের নির্দেশ দেন শাহবাজ।

এ ছাড়া, রাজ্য সরকারকেও ইমরানের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে ইমরানের বাড়িতে ৩৫ সদস্যের নিরাপত্তা বাহিনীকে মোতায়েন করা হয়েছে।

অধিকন্তু, খাইবার ও বেলুচিস্তানের রাজ্য সরকার পৃথকভাবে ৩৬ ও ৬ জন ইমরানের নিরাপত্তায় নিরাপত্তারক্ষী নিয়োগ করেছে।

এ ছাড়া, ইসলামাবাদ পুলিশ চারটি গাড়ি এবং ২৩ জন নিরাপত্তারক্ষী নিয়োগ দিয়েছে।

ইমরানের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণের কথা জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তরের মুখপাত্র।

(ঢাকাটাইমস/১৬মে/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :