পদ্মা ব্যাংকের এইচআরএমএস সফটওয়্যার চালু

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৯:০৪

শতভাগ ডিজিটালাইজেশনের পথে আরো একধাপ এগিয়ে গেলো চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় চালু করল হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেম (এইচআরএমএস) সফটওয়্যারটি। এর মাধ্যমে কর্মীদের সব তথ্য ও কাজের অগ্রগতি সহজে রিয়েল টাইমে পর্যবেক্ষণের সুবিধা পাওয়া যাবে।

বৃহস্পতিবার পদ্মা ব্যাংকের মিরপুর ট্রেনিং ইনিস্টিউটে সফটওয়্যারটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান।

এই সময় তিনি বলেন, পদ্মা ব্যাংক সবসময় কর্মীদের উন্নত সেবা দিতে অঙ্গীকারবদ্ধ। কর্মীদের কিভাবে আরো কর্মীবান্ধব ও ডিজিটালাইজেশনের আওতায় আনা যায় সে চেষ্টা করে আসছে একটি দক্ষ পরিচালনা পর্ষদ। আগে কর্মীদের বেতন-ভাতার তালিকা তৈরী করতে যথেষ্ট সময় ব্যয় হত। এখন সেটা সম্ভব মাত্র এক ক্লিকে।

তিনি আরো বলেন, সফটওয়্যারটির মাধ্যমে সিনিয়র ম্যানেজম্যান্ট এক ক্লিকেই জানতে পারবেন যেকোন কর্মীর সর্বশেষ আপডেট। যার ফলে নিশ্চিত হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা।

এইচআরএম সফটওয়্যারে ৫টি মডিউল রয়েছে। যার মধ্যে অন্যতম হল বেতন-ভাতার তথ্য, পিএমএস মডিউল, এইচআরআইএস মডিউল, ই-লার্নিং ও অনলাইন এক্সামিনেশন মডিউল এবং অরগানাইজেশন ও ইআর মডিউল।

এম আহসান উল্ল্যাহ খান, এসইভিপি ও মানব সম্পদ বিভাগের প্রধান বলেন, এই সফটওয়্যারটি সম্পূর্ণ আধুনিকভাবে অফিস পরিচালনা করার সুযোগ করে দিল। এরমাধ্যমে কর্মীদের মেধা ব্যবস্থাপনা, উৎপাদনশীলতার উন্নতি এবং কর্মীদের স্বচ্ছতার ক্ষেত্রে আরো টেকসই সুবিধা দেবে। তিনি আরো বলেন, এই সফটওয়্যারের মাধ্যমে ই-লার্নিং এবং অনলাইনে পরীক্ষা দেয়ার সুবিধা থাকবে।

সফটওয়্যার উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের দুই উপ-ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহসান চৌধুরী ও জাবেদ আমিন। এছাড়া ব্যাংকের প্রধান কার্যালয়ের অন্যান্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।– বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৬মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

স্বর্ণের দাম কমল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা

জনতা ব্যাংকের ম‌্যানেজার্স ইন্ডাকশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে স্থানান্তরিত হলো ন্যাশনাল ব্যাংক ডিজাস্টার রিকভারি সাইট

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধন

টেকসই প্রবৃদ্ধি অর্জন করছে ওয়ালটন, মুনাফা বেড়েছে ৫১২ কোটি টাকা

মিনিস্টারের শতকোটি টাকার ঈদ উপহার জিতে আনন্দিত ক্রেতারা 

সোশ্যাল ইসলামী ব্যাংকের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

জনতা ব্যাংকের অফিসারদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

একঝাঁক তরুণকে নিয়ে বেসিস নির্বাচনে সোহেলের টিম স্মার্ট

হজযাত্রীদের উপহারসামগ্রী প্রদান করল ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

এই বিভাগের সব খবর

শিরোনাম :