‘দু-একজনের লোভের কারণে দেশের সব ব্যবসায়ীর ভাবমূর্তি নষ্ট হচ্ছে’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৯:১২

দু-একজনের লোভের কারণে দেশের সব ব্যবসায়ীর ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। তিনি বলেন, তাদের কারণে সবাই দুর্ভোগে পড়েছেন। দুই একজন ব্যবসায়ীর কারণে সবার ইমেজ খারাপ হবে তা হতে দেওয়া হবে না।

সোমবার চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুবুল আলম বলেন, শুধু আমাদের দেশে নয়, ভোগ্যপণ্যের বাজার বিশ্বব্যাপী বেড়েছে। এটা কল্পনার বাইরে। ইউক্রেন যুদ্ধের কারণে এই টালমাটাল অবস্থা তৈরি হয়েছে। বিশ্ববাজারে পণ্যের দাম বাড়া তবুও দেশ ও মানুষের কথা চিন্তা করে ব্যবসায়ীরা লোকসান দিয়ে হলেও পণ্য আমদানি করছে। দেশবাসীকে তারা সেবা দিচ্ছেন। তবে দুই-একজনের লোভের কারণে দেশের সব ব্যবসায়ীর ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এটা হতে দেয়া যাবে না। তেলের দাম সরকার নির্ধারণ করে দিয়েছে। সেই মূল্যতালিকা টাঙিয়ে দিতে হবে। কেনা দামের ওপর সামান্য লাভ করে পণ্য বিক্রি করে দিতে হবে।

চেম্বার সভাপতি বলেন, ইউক্রেন, রাশিয়া থেকে ডাল, গমজাতীয় খাদ্যশস্য ৩০ শতাংশ আমদানি হয়। চট্টগ্রাম বন্দর দিয়ে আসা জাহাজের প্রায় সব পণ্য সারাদেশে চলে যায়, এখানে কম নামে। তাই সারাদেশে নজরদারি বাড়াতে হবে। সরকারের বিরুদ্ধে গিয়ে কেউ ব্যবসা করতে পারবেন না। আইন মেনে, সরকার নির্ধারিত দামে পণ্য বিক্রি করতে হবে। কোরবানির আগে ভোজ্যতেলের সাপ্লাই বাড়াতে হবে। এর জন্য বড় আমদানিকারকদের পাশাপাশি ছোট ছোট আমদানিকারকদেরও সুযোগ দিতে হবে। তাহলে সাপ্লাই চেইন ঠিক থাকবে।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক ফয়েজ উল্লাহ, চেম্বার পরিচালক অহিদ সিরাজ স্বপন, মো. আলমগীর, খাতুনগঞ্জ ট্রেড অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ ছগীর আহমদ ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিলেটে বন্যায় বিধ্বস্ত ৪১ হাজার বাড়িঘর, ফের পরিস্থিতির অবনতি

পদ্মা সেতুর উত্তর থানার অদূরে গাড়ির ধাক্কায় বৃদ্ধা নিহত

সুনামগঞ্জে বাড়ছে পানি, ফের বন্যার অবনতির শঙ্কা

জনগণকে সর্বোচ্চ সেবা দিতে হবে, পুলিশের নবীন সদস্যদের আইজিপি

শিক্ষক উৎপল হত্যা: বিচারের দাবিতে আজও উত্তাল সাভার

খুলনায় স্কুলশিক্ষক হত্যা: ১৭ বছর পর দুই আসামির যাবজ্জীবন

উত্তর-পূর্বাঞ্চলের অর্ধশতাধিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে হামলা-মামলায় হয়রানি

পদ্মা সেতুর টোল প্লাজায় ঢাকা-কলকাতার বাস থেকে মূর্তিসহ প্রাচীন নিদর্শন জব্দ

রূপপুর এনপিপি: দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন

মৌলভীবাজারে আইজিপির দেওয়া ত্রাণ বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :