ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ১৯:১২

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকারকে বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার (১৬ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

নিয়োগের শর্তে বলা হয়েছে, ‘নিজ বেতনক্রম অনুযায়ী তিনি বেতন-ভাতা পাবেন। পদসংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন তিনি। শিক্ষা বোর্ড বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়ি ভাড়া নিতে পারবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়ি ভাড়ার যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে দেবেন।’

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হওয়ার পর গত ১৪ ফেব্রুয়ারি বোর্ডের দায়িত্ব ছাড়েন। তিনি নতুন পদে নিয়োগ পান চলতি বছরের ৩১ জানুয়ারি। এরপর প্রায় তিন মাস ধরে ঢাকা শিক্ষা বোর্ডের সচিব তপন কুমার সরকার নিজের দায়িত্বের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে বোর্ডপ্রধানের দায়িত্ব পালন করেছেন।

এদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মুস্তফা কামরুল আখতার। তিনি চট্টগ্রাম সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের অধ্যাপক ছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯২ সালে রাজনীতি বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পাস করা অধ্যাপক মুস্তফা কামরুল আখতার ১৯৯৩ সালে ১৪তম বিসিএসের (সাধারণ শিক্ষা) মাধ্যমে শিক্ষকতা শুরু করেন। বিভিন্ন কলেজে দায়িত্ব পালন শেষে তিনি ২০০৮ সালে সহযোগী অধ্যাপক পদে সরকারি সিটি কলেজে অধ্যাপনা করেন। ২০১৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে ২০১৮ সাল থেকে তিনি বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/১৬মে/এমএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :