টঙ্গীতে দুই বাড়িতে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২২, ২০:৩৫

গাজীপুরের টঙ্গীতে পাশাপাশি দুটি বাড়িতে ডাকাতির ঘটনার ঘটেছে। ডাকাতদল দেশীয় অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নেয়।

সোমবার ভোর ৩টার দিকে মধ্য আরিচপুর শেরে-বাংলা রোড এলাকার কাজী মনির হোসেন রুবেল ও পারভেজের বাড়িতে ডাকাতির এ ঘটনা ঘটে। এ ঘটনার পর সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার বরকত উল্লাহ খান, উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ, অতিরিক্ত উপকমিশনার হাসিবুল আলম, অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পরিদর্শক মুখলেছুর রহমান ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পরিদর্শক রফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকতারা।

স্থানীয়রা জানায়, ভোর তিনটার পর ৬/৭ জনের একদল সশস্র ডাকাতদল প্রথমে শেরে বাংলা রোড এলাকার কাজী মনির হোসেন রুবেলের বাড়িতে প্রবেশ করে। ডাকাতদল দ্বিতীয় তলার জানালা দিয়ে রুবেলের ঘরে প্রবেশ করে আলমারি থেকে নগদ ৭০ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়। পরে ওই বাড়ির ছাদ দিয়ে পাশের পারভেজ হোসেনের দোতলা বাড়ির ছাদ দিয়ে বাড়িতে প্রবেশ করে। এসময় ডাকাতদল ওই বাড়ির দ্বিতীয় তলার ভাড়াটিয়া ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের জুনিয়র এসিস্ট্যান্ট ম্যানেজার আব্দুল বাতেনের ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে ফ্ল্যাটে থাকা আব্দুল বাতেন ও তার পরিবারের অন্য সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে হাত-পা ও মুখ বেঁধে ফেলে। একপর্যায়ে ঘরের আলমারি থেকে নগদ ২৭ হাজার টাকা ও প্রায় দেড় ভরি স্বর্ণালঙ্কার লুটে করে পালিয়ে যায় ডাকাতদল। পরে ওই ডাকাতদল পাশের হাজী শহিদুল্লাহ ভান্ডারির বাড়ির পেছনের দেয়াল টপকে ডাকাতির উদ্দেশ্যে বাড়িতে প্রবেশ করে। তবে বাড়ির লোকজন টের পেয়ে চিৎকার শুরু করলে ডাকাতদল পালিয়ে যায়।

এদিকে ডাকাতির ঘটনার সময় আব্দুল বাতেনের ভাগ্নি ১৫ বছর বয়সী নাহিদা গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে। নাহিদা আমজাদ আলী সরকার স্কুল অ্যান্ড গার্লস কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী।

ভুক্তভোগী কাজী মনির হোসেন রুবেল জানান, রাতে আমি বাড়িতে একা একটি কক্ষে ঘুমিয়ে ছিলাম। ডাকাতদল আমার ঘরে প্রবেশ করে আলমারির ড্রয়ার থেকে নগদ ৭০ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়। সকালে পাশের বাড়িতে ডাকাতির ঘটনা জানাজানি হলে ঘুম ভেঙে দেখি আমার ঘরেও একই সময়ে ডাকাতির ঘটনা ঘটেছে।

আরেক ভুক্তভোগী আব্দুল বাতেন বলেন, রাতে ঘরের সবাই ঘুমিয়ে ছিলাম। হঠাৎ ভোররাত সাড়ে ৩টার দিকে বিকট শব্দে ঘুম ভেঙে যায়। এসময় ৬/৭ জন ডাকাত ঘরের মূল দরজা ভেঙে প্রবেশ করেই আমাকে মারধর শুরু করে। একপর্যায়ে পরিবারের অন্য সদস্যদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে হাত-পা বেঁধে ফেলে এবং মুখে কাপড় গুঁজে দেয়। পরে ডাকাতদল আমাদের ঘরে থাকা নগদ ২৭ হাজার টাকা ও প্রায় দেড় ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, ৫/৬ জন দুস্কৃতিকারী বিদ্যুৎ অফিসের কর্মকর্তা আব্দুল বাতেনের ঘরের দরজা ভেঙে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে। একই সময় পাশের আরও একটি বাড়ি থেকেও নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নেয়। দুস্কৃতিকারীরা ঘরের লোকজনকে ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে হাত-পা ও মুখ বেঁধে ডাকাতির ঘটনা ঘটিয়েছে।

তিনি আরও বলেন, পুলিশের একাধিক টিম ঘটনার অনুসন্ধানে কাজ করছে। আশপাশের সিসি টিভির ফুটেজ দেখে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ হয়নি।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :