মৌলভীবাজারে তিন দোকান সিলগালা

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ১৬ মে ২০২২, ২০:৪৯ | প্রকাশিত : ১৬ মে ২০২২, ২০:৪০

ইদের আগে কম দামে ভোজ্য তেল কিনে মজুদ করেছিলেন তারা অধিক লাভের আশায়। নতুন দামের তেল বাজারেও এসেছে। তাই সোমবার থেকে বিক্রি শুরু করেন। তাদের এই অপবাণিজ্যে বাঁধ সেধেছে ভোক্তা।

র‌্যাব-৯ এর সহযোগিতায় সোমবার সকালে হানা দিয়ে এসব দোকানের মজুদ করা ৬ হাজার ৫০ লিটার ভোজ্যতেল আগের দামে বিক্রি করে দিয়েছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি চার ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সিলগালা করে দেওয়া হয় প্রতিষ্ঠান তিনটি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের পরিচালক মোহাম্মদ আল আমিন ঢাকা টাইমসকে জানান, ঈদের আগের কেনা ভোজ্যতেল অতিরিক্ত মূল্যে বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার জেলার শ্রীমঙ্গল উপজেলার ধোপারহাট বাজার এবং শমসেরগঞ্জ বাজারে অভিযান চালানো হয়। র‌্যাব -৯ এর সহযোগিতায় পরিচালিত অভিযান চলাকালে চারটি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬ হাজার ৫০ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। আটক তেল আগের দামে বিক্রির ব্যবস্থা করা হয়।

ক্রেতাদের কাছে ন্যয্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়। এসময় তেল মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে আগনসি ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে মেসার্স মামুন স্টেশনারি ও ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ স্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠান তিনটি সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/১৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :