‘নিখোঁজ’ নুসরাত জাহান, খোঁজ চলছে পোস্টার লাগিয়ে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২২, ০৯:৪৬ | প্রকাশিত : ১৭ মে ২০২২, ০৯:৩৪

পশ্চিবঙ্গের ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মুসলিম অধ্যুষিত বশিরহাট কেন্দ্র থেকে বিপুল ভোটে জিতে সংসদ সদস্য নির্বাচিত হন টলিউডের জনপ্রিয় নায়িকা নুসরাত জাহান। এলাকার মানুষের অভিযোগ, এরপর থেকে আর কোনো খোঁজ নেই অভিনেত্রী। যার কারণে বশিরহাটের জনগণ নুসরাতকে খোঁজা শুরু করেছেন এলাকায় পোস্টার লাগিয়ে।

সোমবার ঘটে এমন ঘটনা। এদিন পোস্টারে পোস্টারে ছেয়ে যায় বসিরহাট এলাকা। কোনো পোস্টারে লেখা, ‘বসিরহাটের এমপি নুসরাত জাহান নিখোঁজ, সন্ধান চাই।’ নীচে লেখা, ‘প্রতারিত জনগণ’। কোনো পোস্টারে আবার লেখা, ‘বসিরহাটের এমপি নুসরাত জাহান নিখোঁজ, সন্ধান চাই।’ আশ্চর্যের হলেও বেশির ভাগ পোস্টারের নীচে লেখা, ‘প্রচারে তৃণমূল’।

বসিরহাটের চাঁপাতলার বিস্তীর্ণ এলাকায় দলীয় সাংসদের নামে এমন পোস্টার দেখতে পেয়ে তৃণমূল তড়িঘড়ি তা ছিঁড়ে ফেলার কৌশল নেয়। তবে দলের একাংশ মেনে নিয়েছে, দলীয় সাংসদকে দীর্ঘদিন এলাকায় দেখতে না পাওয়ার কারণেই এই পোস্টার লাগানো হয়েছে। কে বা কারা ওই পোস্টার লাগিয়েছেন, তা নিয়ে কোনো মন্তব্য করেননি স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতের অন্ধকারে এই পোস্টার দেয়ালে সাঁটিয়েছে কেউ। তবে বিষয়টি তারা নৈতিক ভাবে সমর্থন করছেন বলে জানিয়েছেন গ্রামবাসীদের একাংশ। এলাকার এক বাসিন্দা বলেন, ‘পোস্টারে যে কথা লেখা আছে তা ঠিক। ভোট দেওয়ার পর থেকে ওকে আর আমরা গ্রামে দেখতে পাইনি।’ তার মতো আরও অনেকেরই একই অভিযোগ।

পোস্টার লাগানোর খবর পাওয়া মাত্রই এলাকা ঘুরে সব পোস্টার ছিঁড়ে ফেলার নির্দেশ দেন চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান হুমায়ুন রেজা চৌধুরী। তার গলাতেও পোস্টারের বক্তব্যকে সমর্থনের সুর শোনা যায়।

তিনি বলেন, ‘ভোটের পর থেকে সাংসদ নুসরাতকে সাধারণ মানুষ কাছ থেকে পায়নি। সে কারণে ক্ষোভ তৈরি হয়েছে। এই পোস্টার সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ।’ সাংসদের এলাকায় না আসা নিয়ে দলের কর্মী-সমর্থকদের মধ্যে যে ক্ষোভ রয়েছে, তাও তিনি স্বীকার করে নেন।

যদিও বিজেপি বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি। পোস্টার প্রসঙ্গে বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার যুব মোর্চার সভাপতি পলাশ সরকার বলেন, ‘সাংসদ টিকটক আর সিনেমার পর্দায় রয়েছেন। তিনি অন্তরাল থেকে বেরিয়ে এসে মানুষের জন্য কাজ করুন। আসলে তৃণমূলে তার অস্তিত্ব হারিয়ে গেছে।’

সিপিএমও সুর চড়িয়েছে বিষয়টি নিয়ে। উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন বলেন, ‘জনগণ সাংসদ নুসরাত জাহানকে ভোট দিয়ে প্রতারিত হয়েছেন। এলাকার কোনো উন্নয়ন করেননি তিনি। তাকে মানুষ দেখতেই পায়নি। তাই তারা এই পোস্টার সাঁটিয়ে নুসরাতের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন।’

(ঢাকাটাইমস/১৭ মে/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :