কান উৎসবে যোগ দিতে ফ্রান্সে অনন্ত-বর্ষা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ মে ২০২২, ১৩:০৪ | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১২:৩৭

বিশ্বের অন্যতম বড় ও মর্যাদাপূর্ণ ‘কান চলচ্চিত্র উৎসব’-এর ৭৫তম আসরে যোগ দিতে ইউরোপের দেশ ফ্রান্সে উড়ে গেলেন বাংলাদেশের তারকা দম্পতি অনন্ত জলিল ও আফিয়া নুসরাত বর্ষা। সেখানে নিজেদের অভিনীত সিনেমা ‘দিন: দ্য ডে’র প্রচারণা করবেন তারা।

অভিনেতা, প্রযোজক ও ব্যবসায়ী অনন্ত জলিল এই সিনেমাটি নির্মাণ করেছেন ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায়। পরিচালনায় ছিলেন ইরানি নির্মাতা মোস্তফা অতাশ জমজম। এবারের কান উৎসবের মার্শে দ্যু ফিল্ম বিভাগে ‘দিন: দ্য ডে’র ট্রেলারও প্রদর্শিত হবে। এটি উৎসবের বাণিজ্যিক শাখা।

দুই বছর পর এবার পূর্ণ আয়োজনে বসছে ‘কান চলচ্চিত্র উৎসব’। এর আগে ২০২০ সালে করোনার অতি সংক্রমণের কারণে বন্ধ ছিল এই উৎসব। সংক্রমণ কিছুটা কমায় ২০২১ সালে কানের আসর বসেছিল সীমিত আয়োজনে। এবার পুরনো রূপে ফিরেছে উৎসবটি।

এবারের কান উৎসবে স্বর্ণ পাম শাখায় প্রতিযোগিতা বিভাবে লড়বে ১৮টি সিনেমা। তবে সেখানে বাংলাদেশ বা ভারতে থেকে জায়গা পায়নি কোনো সিনেমা। ইরান, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, দক্ষিণ কোরিয়া, ইতালি, রোমানিয়া, পোল্যান্ড ও রাশিয়া- এই দেশগুলো লড়বে স্বর্ণ পাম শাখায়।

এর বাইরে আঁ সাঁর্তে রিগা শাখায় ১৫টি বিদেশি সিনেমা প্রদর্শিত হবে এবারের কান উৎসবে। প্রতিযোগিতা শাখার বাইরে প্রদর্শিত হবে ছয়টি। মিডনাইট স্ক্রিনিংসে প্রদর্শিত হবে তিনটি। বিশেষ প্রদর্শনী হবে আরও তিনটির। এছাড়া ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চারটি সিনেমার।

(ঢাকাটাইমস/১৭ মে/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :