লিটন-মুশফিকের ফিফটিতে তিনশ পেরোলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১৭:১৭

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত দুর্দান্ত ব্যাট করে যাচ্ছে লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম। ইতিমধ্যে দুজনই অর্ধশতক পূর্ণ করেছেন। তাতেই দলীয় স্কোর তিনশ অতিক্রম করেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১০ রান।

এখন ৫০ রানে মুশফিক ও ৫২ রানে লিটন অপরাজিত রয়েছেন।

দিনের শুরুতে বিনা উইকেটে ৭৬ রানে দ্বিতীয় দিন শেষ করা বাংলাদেশে আজ আবারও ব্যাট করতে নামে। ব্যাটিং নেমে দেখে-শুনেই খেলে যাচ্ছে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার তামিম ও জয়। আর দুজনই তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক।

এই দুই ব্যাটার মিলে দিনের প্রথম সেশনটা কাটিয়ে দিয়েছেন অনায়াসেই। কিন্তু দ্বিতীয় সেশনে নেমেই সাজঘরে ফিরেছেন জয়। আভিষ্কা ফার্নান্দোর করা বলে কিপারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেছেন ৫৮ রান। ১৪২ বলে খেলা তার এই ইনিংসটি ৯টি চারে সাজানো।

এরপরের দুই ব্যাটার ক্রিজে দাঁড়াতেই পারেননি। বাঁহাতি টপঅর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন ২ রানে। আর দলনেতা মুমনিুল হকও আউট হওয়ার আগে করেন ২ রান। এই দুই বাংলাদেশি ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন বিশ্ব ফার্নান্দোর বদলি হিসেবে খেলতে নামা লঙ্কান পেসার কাসুনা রাজিথা।

এদিকে দ্বিতীয় দিনে ৩৫ রানে অপরাজিত থাকা টাইগার ওপেনার তামিম ইকবাল নিজের অর্ধশতকের শতকও পূর্ণ করেন। খেলে যাচ্ছিলেন আপনতালেই। কিন্তু দ্বিতীয় সেশনের পর আর ব্যাট করতে নামননি। ব্যক্তিগত ১৩৩ রানে রিটায়ার্ড হার্ট হলে ক্রিজে ব্যাট করতে আসেন লিটন দাস।

এ সময় মুশফিক-লিটন মিলে দলীয় স্কোরটা আরও বড় করতে থাকেন। এখন পর্যন্ত অপ্রতিরোধ্য ৯০ রানের জুটি গড়েছেন তারা। আর দুজনই অধশতকের দেখা পেয়েছেন।

(ঢাকাটাইমস/১৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :