রাজশাহীতে সয়াবিন কাণ্ডে যুক্ত হলো বোতল থেকে ড্রামে ঢালার ভিডিও

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ২০:৩১

সারাদেশে যখন সয়াবিন কাণ্ডে সবাই মাতোয়ারা এরকম সময়ে ফেসবুকে ভেসে উঠলো কোনো এক গোডাউনে নতুন নতুন সব বোতলের মুখ খুলে ড্রামে ঢালা হচ্ছে সয়াবিন তেল, কী কারণে এটি করা হচ্ছে? ব্র্যান্ডের সয়াবিন তেল ? নাকি বোতলজাত সয়াবিন তেলের থেকে খোলা তেলের দাম বেশী ? এমন নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

ভিডিওটির সূত্র ধরে অনুসন্ধান করে জানা গেল, এটি রাজশাহী মহানগরীর শিরোইল কলোনী পশ্চিম পাড়া ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের পাশের ঘটনা। তেল ব্যবসায়ীর নাম রজব আলী বাবু, পিতা জারমান সর্দার। আর গোডাউনটি তার আপন বড় ভাই মাহাবুলের, যদিও গোডাউনটি একটি ডেকোরেটরের গোডাউন এবং ভিডিওতে তেল ঢালতে দেখা যাচ্ছে রজব আলী বাবুর কর্মচারি সুজনকে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার একাধিক ব্যক্তি জানান, দেশব্যাপী তেল মজুদকারিদের বিরুদ্ধে সরকারিভাবে ব্যবস্থা নিতে দেখে তিনি তড়িঘড়ি করে তার মজুদকৃত সব তেল ভাগ ভাগ করে বিভিন্ন জায়গায় সরিয়ে ফেলেছেন, বাকি গুলো ড্রামে ভরে খোলাতেল হিসেবে রাখছেন। পরে সেই খোলা তেল আবারও বোতলজাত করে খুচরা বাজারে বিক্রি করছেন। তারা আরো বলেন, মাত্র কয়েকদিন এই সয়াবিন তেল মজুদ ও জালিয়াতি ব্যবসা করে রজব আলী এখন কোটিপতি। তিনি তার ব্যবসার অবৈধ সব কারবার নিজের গোডাউন বাদ দিয়ে ভায়ের ডেকোরেটরের গোডাউনেই করে থাকেন। তিনি পন্যের বাজার নিয়ন্ত্রণে সিন্ডিকেট মেম্বার। বিভিন্ন সময় বিভিন্ন পন্য মজুত করে বাজারজাত করেন।

একটি বিশ্বাস্থ সূত্র নিশ্চিত করেন, তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।সরকারকে বেকায়দায় ফেলতে এবার যুক্ত হয়েছেন ভোজ্য তেল মজুত ও সংরক্ষণ ব্যবসায়। তার বিরুদ্ধে আয় বহির্ভূত অর্থ হাতিয়ে কোটি কোটি টাকার মালিক বনে যাওয়াও অভিযোগ আছে।

মুঠোফোনে জানতে চাইলে তেল কারবারি রজব আলী বাবু অভিযোগ অস্বীকার করে বলেন, এই ভিডিওটা অনেক দিন আগের। তাছাড়া বিভিন্ন কুরিয়ারের মাধ্যমে আমার তেলের চালান গুলো আসে। সেদিন সাহেববাজার কুরিয়ার সার্ভিস থেকে ভ্যানে করে আনার সময় কিছু বোতল ফেটে যায়। সেগুলোই আমি ড্রামে ঢালতে নির্দেশ দিয়েছিলাম।

(ঢাকাটাইমস/১৭মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :