এবার পরিচালনায় আসছেন ইলিয়াস কাঞ্চন-অঞ্জনা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২২, ১১:৩৩

বাংলাদেশের চলচ্চিত্রে এমন অনেক তারকাই আছেন, যারা অভিনয়ের পাশাপাশি সিনেমা প্রযোজনা, এমনকি পরিচালনায়ও হাত লাগিয়েছেন। প্রয়াত নায়ক রাজ রাজ্জাক, সোহেল রানা, সাবানা, কবরী, রুবেল, আলমগীর, রোজিনা, অরুণা বিশ্বাসসহ এ তালিকায় আছে আরও অনেক নাম।

এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও দুটি নাম। তারা হলেন- আশির দশকের জনপ্রিয় জুটি ইলিয়াস কাঞ্চন ও অঞ্জনা রহমান। একসঙ্গে একাধিক সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। সম্প্রতি দুজনেই পৃথক পৃথক ভাবে দিয়েছেন সিনেমা পরিচালনায় আসার ঘোষণা।

এর মধ্যে মঙ্গলবার গুলশানে ইলিয়াস কাঞ্চন হাজির ছিলেন দেশীয় ইলেকট্রনিক প্রতিষ্ঠান ভিসতার আয়োজিত একটি অনুষ্ঠানে। সেখানে তিনি প্রতিষ্ঠানটির ‘উদ্যাক্তা পরিচালক’ হিসেবে যোগ দেন। ওই অনুষ্ঠানেই ইলিয়াস কাঞ্চন জানান, তিনি শিগগিরই পরিচালনায় আসছেন।

ইলিয়াস কাঞ্চনের কথায়, ‘সবাইকে প্রডাকশন বানাতে বলছি। আমার নিজেরও প্রডাকশন নির্মাণ করা দরকার। অচিরেই চলচ্চিত্র পরিচালনায় হাত দিচ্ছি। বর্তমানে সিনেমার গল্প লেখার কাজ চলছে। শেষ হলে শিগগিরই বিস্তারিত জানাব।’

অন্যদিকে, সোনালী দিনের চিত্রনায়িকা অঞ্জনা রহমান বহু আগে থেকেই সিনেমা প্রযোজনা করেন। তার প্রযোজনা সংস্থার নাম অঞ্জনা ফিল্মস। সম্প্রতি তিনিও দিয়েছেন পরিচালনায় আসার ঘোষণা। অভিনেত্রী বলেন, ‘বর্তমানে গল্প লেখার কাজ চলছে। সবকিছু চূড়ান্ত করে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেব।’

পরিচালনায় আসার সিদ্ধান্ত প্রসঙ্গে অঞ্জনা বলেন, ‘অনেকেই অনুরোধ করছে চলচ্চিত্র পরিচালনায় আসার জন্য। সবকিছু বিবেচনা করে আমিও ভাবছি আমার অঞ্জনা ফিল্মস থেকে সিনেমা পরিচালনা করব।’ অঞ্জনা এও জানান, প্রথম সিনেমাটি তিনি সরকারি অনুদানে পরিচালনা করতে চান।

নায়িকার কথায়, ‘গল্প লেখা হচ্ছে। শেষ হলেই অনুদানের জন্য জমা দেব। অনেকেই অনুদান পেয়েছে। আমারও পাওয়া উচিত। পাব আশা করি। সামাজিক-পারিবারিক গল্পে প্রথম পরিচালনার সিনেমাটি নির্মিত হবে। সবকিছু চূড়ান্ত হলে সিনেমার নাম ও শিল্পী নির্বাচন করা হবে।’

কিন্তু যদি অনুদান না পান? অঞ্জনা বলেন, ‘অনুদান না পেলে নিজের টাকায় সিনেমা বানাবো। আমার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে এর আগেও সিনেমা প্রযোজনা করেছি।’ এছাড়া তিনি যেহেতু প্রথমবার পরিচালনায়, তাই গাইড হিসেবে একজন অভিভাবক রাখবেন বলেও জানান অঞ্জনা।

এই অভিনেত্রী বর্তমানে অভিনয়ে অনিয়মিত। তবে নিয়মিত আশা-যাওয়া আছে এফডিসিতে। গত তিন মেয়াদে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য পদে আছেন। গত দুই বছর সমিতির সভাপতি ছিলেন খল অভিনেতা মিশা সওদাগর। এবার সভাপতি ইলিয়াস কাঞ্চন।

এদিকে, শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব সামলানোর পাশাপাশি ‘বেদের মেয়ে জোছনা’র নায়ক ইলিয়াস কাঞ্চন বহু বছর ধরে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। সম্প্রতি আবার যুক্ত হলেন উদ্যোক্তা হিসেবে। তার ব্যস্ততা সম্পর্কে আর বলতে হবে কি?

(ঢাকাটাইমস/১৮ মে/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বারবার খুনের হুমকি, এবার সালমান খানের বাড়ির সামনে চলল গুলি!

এই বিভাগের সব খবর

শিরোনাম :