ই-ক্যাব নির্বাচনে ইসমাইল হুসাইনের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২২, ১৪:০৩ | প্রকাশিত : ১৮ মে ২০২২, ১৩:৩২

আসন্ন ই-ক্যাব নির্বাচনে ই-কমার্স সেলার এসোসিয়েশনের প্রতিনিধি হিসেবে নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, উদ্যোক্তা ও সমাজকর্মী মুহাম্মাদ ইসমাইল হুসাইন।

২০১১-১২ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগে ভর্তি হওয়ার পর থেকেই পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে উদ্যোক্তা জীবনের পথচলা শুরু হয়। সেই উদ্যোগ একসময় পুরোপুরি ই-কমার্স ব্যবসায় রূপ নেয়।

বিডিএক্সক্লুসিভ নামে ওয়েবসাইট ও ফেসবুকের মাধ্যমে ২০১৫ সাল থেকে রেডিমেড গার্মেন্টসকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বিশেষ ভূমিকা রেখে আসছে।

বর্তমানে ই-কমার্সের পাশাপাশি নিজস্ব ফ্যাক্টরির মাধ্যমে গার্মেন্টস পণ্য উৎপাদনেও বেশ সুনাম অর্জন করেছে। বিশেষ করে করোনাকালীন মাস্ক ও পিপিই উৎপাদন ও ই-ক্যাবের সহযোগিতায় বিশেষ ব্যবস্থাপনায় সেগুলো ডেলিভারি করতে সক্ষম হয়েছে।

নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘ই-কমার্স ব্যবসার প্রাণ হলো বিভিন্ন মার্কেটপ্লেস সেলার ও ফেসবুক নির্ভর লাখো উদ্যোক্তা। কিন্তু ই-কমার্স ব্যবসার প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু হওয়ার পর থেকে তাদের কল্যাণে তেমন কোনো ভূমিকা রাখা হয়নি। উপরন্তু গত বছর ই-কমার্স সেক্টরে অপ্রত্যাশিত ক্রাকডাউনের ফলে হাজার হাজার উদ্যোক্তাকে পথে বসতে হয়েছে। অথচ তাদেরকে অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখার জন্যও কেউ এগিয়ে আসেনি।

ইসমাইল হোসেন বলেন, অন্যদিকে দেশি-বিদেশি বিভিন্ন মার্কেটপ্লেস নানান অযৌক্তিক শর্তারোপ ও বিভিন্ন পলিসির কারণে ক্ষুদ্র সেলারদের টিকে থাকাই এখন চ্যালেঞ্জ। যদি এফ কমার্সের কথা বলতে যাই তখন আপনি জেনে থাকবেন ফেসবুকে বিজ্ঞাপন দেওয়ার জন্য অঘোষিতভাবে ৩০ শতাংশ ভ্যাট কেটে নেওয়া হয় যা এই সেক্টরের জন্য মড়ার উপর খাঁড়ার ঘার নামন্তর। এমন একটা পরিস্থিতিতে ই-ক্যাব নির্বাচনের মাধ্যমে লাখো উদ্যোক্তা ই-কমার্স সেক্টরের ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে সুদিনের স্বপ্ন দেখতে শুরু করেছে।

নির্বাচনে নিজের আশাব্যক্ত করে বলেন, ই-কমার্স সেলার এসোসিয়েশন অফ বাংলাদেশ তাদের প্রতিনিধি হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সুযোগ দেওয়ায় আমি কৃতজ্ঞ! আশাকরি যদি সম্মানিত ই-ক্যাব মেম্বাররা আমাকে নির্বাচিত করেন। তাহলে আমার দীর্ঘ দিনের অভিজ্ঞতার আলোকে সবাইকে সাথে নিয়ে সুস্থ সুন্দর একটি ই-কমার্স সেক্টর উপহার দিতে সচেষ্ট থাকবো ইনশাআল্লাহ।

(ঢাকাটাইমস/১৮মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

গুলিস্তানে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজনের মৃত্যু, বাস জব্দ

কাউন্টারের বদলে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থার দিকে যাচ্ছি: রেলমন্ত্রী

ঈদযাত্রায় ট্রেনের টিকিট: দ্বিতীয় দিনেও উপচেপড়া ভিড়

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নতুন সভাপতি অধ্যাপক মোহাম্মদ হোসেন

ঢাবি ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবিতে লেগুনা ভাঙচুরের অভিযোগ

জঙ্গিমুক্ত দেশ চায় ওসি সালাহ উদ্দিনের পরিবার

জঙ্গি দমন করতে না পারলে পদ্মা সেতু-মেট্রোরেল হতো না: ডিএমপি কমিশনার

শ্রদ্ধা জানানো হচ্ছে ‘দীপ্ত শপথে’, ভাস্কর্যটি কোথায়, কাদের স্মরণে?

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, কমলাপুরে মধ্যরাত থেকে লাইনে মানুষ

ভুল স্বীকারে সংসার, সেই ভুলেই সব শেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :