ইমনের ‘বীরত্ব’র পোস্ট প্রোডাকশন হচ্ছে ভারতে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২২, ১৬:১৩

প্রথমবার জুটি বেঁধেছেন চিত্রনায়ক মামনুন হাসান ইমন ও নিশাত নাওয়ার সালওয়া। সিনেমার নাম ‘বীরত্ব’। এটির শুটিং ও ডাবিং শেষ হয়েছে অনেক আগে। কোভিড পরিস্থিতির কারণে আটকে ছিল পোস্ট প্রডাকশনের কাজ। সম্প্রতি সেটির কাজ শুরু হয়েছে ভারতের চেন্নাইয়ে।

ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন ‘বীরত্ব’র পরিচালক সাইদুল ইসলাম রানা। পোস্ট প্রোডাকশনের কাজে তিনি বর্তমানে চেন্নাইয়ে রয়েছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কথা হয় তার সঙ্গে। তিনি জানান, পোস্ট প্রোডাকশন শেষে দ্রুতই প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে ‘বীরত্ব’।

পরিচালকের দাবি, ‘দর্শকদের মাঝে ভালো মানের একটি সিনেমা উপহার দিতে আমাদের চেষ্টার কোনো কমতি রাখছি না। সম্পূর্ণ মৌলিক গল্পের একটি বাণিজ্যিক সিনেমা ‘বীরত্ব’। এটুকু বলতে পারি, গতানুগতিক ধারার থেকে একটু আলাদা ফ্লেভার পাবে এই সিনেমাটি।’

পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা। তিনি জানান, দেশে ফিরেই সেন্সর বোর্ডে জমা দিবেন সিনেমাটি। সেন্সর ছাড়পত্র পাওয়ার পর মুক্তির তারিখ ঘোষণা ও প্রচারণায় নামবে ‘বীরত্ব’ টিম।

পিং পং এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটির প্রযোজনা করেছেন শুক্লা বণিক। এর নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন নির্বাহী প্রযোজক রঞ্জন দত্ত।

এদিকে, ‘বীরত্ব’কে ক্যারিয়ারের টার্নিং ভাবছেন ইমন নায়ক ইমন। তিনি বলেন, ‘দর্শক এ সিনেমায় যেমন নতুন গল্প খুঁজে পাবেন, তেমনি চমৎকার সব লোকেশন দেখতে পাবেন। কোনো প্রকার সেট নির্মাণ না করে শুরু থেকে একেবারে রিয়েল সব লোকেশনে কাজ করেছি। টিমের এ ডেডিকেশনে আমি মুগ্ধ।’

এই সিনেমায় রাজু নামে এক চিকিৎসকের চরিত্রে অভিনয় করছেন ইমন। তার বিপরীতে সালওয়াকেও দেখা যাবে একই চরিত্রে। সিনেমায় মফস্বল শহরের নানা বিষয়, একটি যৌনপল্লি, সেখানকার মানুষের জীবনসহ নানা সামাজিক ইস্যু উঠে আসবে।

২০২০ সালের অক্টোবরে রাজবাড়ীতে শুরু হয়েছিল ‘বীরত্ব’-এর শুটিং। কয়েক ধাপে দেশের কয়েকটি জেলায় শুটিংয়ের পর গত বছরের নভেম্বরে সিলেটে বন্ধ হয় ছবির লাইট-ক্যামেরা। এখানে ইমন-সালওয়া ছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

এছাড়া এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনো আইটেম গানে কোমর দুলিয়েছেন চিত্রনায়িকা ও প্রযোজক মিষ্টি জান্নাত। এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন বড়দা মিঠু, আহসান হাবীব নাসিম, ইন্তেখাব দিনার, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে।

(ঢাকাটাইমস/১৮ মে/এলএম/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :