অস্ত্র মামলার ১৫ বছর পর ৩ আসামির ১৭ বছর কারাদণ্ড

প্রকাশ | ১৮ মে ২০২২, ১৯:৪১

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় ৩ ছিনতাইকারীকে ১৭ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন, হালিশহর থানার ছোটপুল কামাল সর্দার বাড়ির মো. সেলিমের ছেলে মো. আরিফ, নোয়াখালীর চর জব্বার থানার জোড়াখালী এলাকার আব্দুল মালেকের ছেলে মো. এনামুল হক ও ভোলা জেলার লালমোহন থানার মির্জা আলীর ছেলে শামসুদ্দিন।

বুধবার দুপুরে চট্টগ্রামের দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৮ এর বিচারক শরীফুল আলম ভূঁঞা এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ৩ মার্চ নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর স্কুলের সামনে ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় তিন ছিনতাইকারীকে জনগণ আটক করে থানায় খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তাদের গ্রেপ্তার করেন। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন পাঁচলাইশ থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। ২০০৭ সালের ১৪ জুন আদালতে তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। বিচারকালে রাষ্ট্রপক্ষে ৪ জনের সাক্ষ্য নেওয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বিষয়টি নিশ্চিত করে বলেন, পাঁচলাইশ থানার অস্ত্র মামলায় ৩ জন ছিনতাইকারীকে ১৭ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। অস্ত্র রাখার দায়ে ১০ বছর এবং কার্তুজ রাখার দায়ে ৭ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামিরা জামিনে গিয়ে পলাতক রয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৮মে/এআর)