জায়গা-জমির বিরোধে ভাগনের হাতে খুন হন মামা

প্রকাশ | ১৮ মে ২০২২, ২১:১২ | আপডেট: ১৮ মে ২০২২, ২১:১৬

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

নরসিংদীর পলাশ থানার চরসিন্দুর মধ্যপাড়া গ্রামে জায়গা জমি বিরোধকে কেন্দ্র করে ভাগনের ছুরিকাঘাতে মামা খুন হয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত মো. নিয়ন শেখকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তাধর।

সংবাদ সম্মেলনে মুক্তাধর বলেন, জায়গা জমি ভাগ করাকে কেন্দ্র করে দ্বন্দ্বে গত ১৮ এপ্রিল বিকাল পাঁচটার দিকে পলাশ থানার চরসিন্দুর মধ্যপাড়া গ্রামে দিলরুবা আক্তারের বাড়ির পূর্ব পাশে মারামারির ঘটনা ঘটে। এতে ভাগনে নিয়ন শেখ তার মামা আতাউরের বুকে ধারালো ছুরি দিয়ে আঘাত করেন। এতে আতাউর গুরুতর হয়। পরে তাকে প্রথমে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, আপন ভাগনে মামাকে কুপিয়ে হত্যার ঘটনাটি দেশজুড়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। মিডিয়ায় তা গুরুত্বের সঙ্গে প্রচারিত হয়। ওই ঘটনা সংগঠিত হওয়ার পরপর বিভিন্ন তদন্ত সংস্থার পাশাপাশি সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধরের সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় সিআইডির এলআইসি শাখা ছায়া তদন্ত শুরু করে। ঘটনাস্থল ও আশপাশ এলাকার বিভিন্ন উৎস থেকে দরকারি তথ্য সরেজমিনে সংগ্রহ করা হয়। পরবর্তীতে ওই তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সাথে মো. নিয়ন শেখের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। মঙ্গলবার দিবাগত রাতে গাজীপুরের কালিগঞ্জ থানার বাগবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয় নিয়ন শেখকে।

গ্রেপ্তারকৃতের বরাত দিয়ে সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার বলেন, তারা দুই ভাই ও এক বোন। তিনি সবার ছোট। তাদের বাবা-মা তাদের সম্পত্তি সবাইকে সমানভাবে বণ্টন করে দেয়ার কথা বললে তিনি তাদের সিদ্ধান্তে নাখোশ হয়। পরে ১৭ এপ্রিল রাত সাড়ে আটটার দিকে নিয়ন শেখ তার মাকে বাড়িতে পেয়ে তার উপর মারমুখী আচরণ করে। বিষয়টি পার্শ্ববর্তী তার মামা বাড়ির লোকজন সংবাদ পেয়ে নিয়ন শেখের মা- শেফালী বেগম ও তার বোন বিথী আক্তারকে নিয়ে তাদের বাড়ি চলে যায়।

 

সংবাদ সম্মেলনে মুক্তাধর বলেন, পরের দিন ১৮ এপ্রিল বিকাল পাঁচটার দিকে বিথী আক্তার তার বাবার বাড়ি থেকে তার মালিকানাধীন গরুটি মামার বাড়ি নিয়ে আসেন। নিয়ন শেখ ওই খবর পেয়ে মামার বাড়ি আসেন। সেখানে তার মা ও বোনকে মারপিট করে গরু নিয়ে যাওয়ার সময় ঘরে থাকা তার মামা আতাউর বাইরে এসে বাধা দেন। এতে নিয়ন শেখের কাছে থাকা ধারালো ছুরি দিয়ে তার বুকে আঘাত করলে তার মামা মাটিতে লুটিয়ে পড়েন। নিয়ন শেখ পালিয়ে যান।

আতাউর গুরুতর আহত হলে প্রথমে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার আরো বেশি অবনতি হয়। পরে ২৪ এপ্রিল সকাল সাড়ে ১০ টার দিকে রামপুরা বনশ্রীতে অবস্থিত এডভান্স হসপিটাল লিমিটেডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় আতাউরের স্ত্রী মোসা. দিলরুবা আক্তার নিয়ন শেখের বিরুদ্ধে একটি মামলা করেন। পলাশ থানার মামলা নম্বর- ০৭/৩৬। ধারা- ৩০২ পেনাল কোড-১৮৬০।

গ্রেপ্তারকৃত মো. নিয়ন শেখ নরসিংদী জেলার পলাশ থানার চরসিন্দুর মধ্যপাড়া গ্রামের মো. কবির শেখের ছেলে।

ঢাকাটাইমস/১৮মে/এএ/ইএস