সাভারে গণপিটুনিতে ‘ছিনতাইকারী’ নিহত: হত্যা মামলা

প্রকাশ | ১৮ মে ২০২২, ২২:১১

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস

ঢাকার সাভারের নবীনগরে ঢাকা-আরিচা মহাসড়কে চলন্ত বাসে ছিনতাই চেষ্টার অভিযোগে গণপিটুনিতে নাজমুল মিয়া (৩১) নামে এক যুবক নিহতের ঘটনায় আশুলিয়া থানায় একটি হত্যা মামলা করেছে পুলিশ। 

বুধবার রাতে মামলার বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, সন্ধ্যায় আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আসলামুজ্জান বাদী হয়ে গণপিটুনিতে যুবক নিহতের ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা করেছেন। এই মামলায় আসামির সংখ্যা উল্লেখ করা হয়নি। শুধু অজ্ঞাতনামা আসামি করে মামলা হয়েছে। 

নিহত যুবকের নাম নাজমুল মিয়া (৩১)। তার গ্রামের বাড়ি রংপুর জেলার মিঠাপুকুর থানার দক্ষিণপাড়া এলাকায়। তার বাবার নাম খোকা মিয়া। তিনি সাভারের রাজফুলবাড়ীয়া এলাকায় স্ত্রীসহ ভাড়া থেকে ভ্যানে করে খেলনা বিক্রি করত।

পুলিশ জানায়, সোমবার (১৬মে) রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় সাভার পরিবহনের একটি চলন্ত বাসে গায়ে সাদা কাপড় জড়ানো অস্ত্রধারী ওই যুবককে পেছন থেকে ঝাপটে ধরেন সাভার ট্রাফিক পুলিশের এসআই হেলাল উদ্দিন। পরে উপস্থিত উত্তেজিত জনতা অভিযুক্ত নাজমুলকে গণপিটুনি দিয়ে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন ভুক্তভোগীর খোঁজ পাওয়া যায়নি। ঘটনার স্পষ্ট সাক্ষী সাভার পরিবহনের সেই বাসটিও শনাক্ত করা সম্ভব হয়নি। 

এ ব্যাপারে মামলা বাদী আশুলিয়া থানার উপ-পরিদর্শক আসলামুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, গত সোমবার রাতে নবীনগর বাসস্ট্যান্ড থেকে গণপিটুনির শিকার নাজমুলকে উদ্ধার করে প্রথমে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পরে সেখান থেকে রাজধানীর পঙ্গু হাসপাতালে নেয়ার পর সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯টার দিকে নাজমুল মারা যায়। ঘটনাস্থল থেকে একটু ছুড়ি ও কাফনের কাপড় জব্দ করা হয়েছে।

তিনি বলেন, কাফনের কাপড় পরিহিতের বিষয়টি আমাদের অবাক করেছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, খুব এগ্রেসিভ চিন্তা ভাবনা থেকে এমন ঘটনা ঘটাতে পারে। তার সম্পর্কে আমরা বিভিন্ন তথ্য সংগ্রহ করেছি। পাশাপাশি এ ঘটনার সাথে জড়িত বাকিদের খুঁজছে পুলিশ।

(ঢাকাটাইমস/১৮মে/এলএ)