ফ্রান্সে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশ | ১৮ মে ২০২২, ২২:৩৩

ঢাকাটাইমস ডেস্ক

আওয়ামী লীগের ফ্রান্স শাখার আহ্বায়ক কমিটির আয়োজনে ঐতিহাসিক ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দেশটির রাজধানী প্যারিসের স্থানীয় মেট্রো হোসের বাংলা রেস্টুরেন্টে ফ্রান্স আওয়ামী লীগের আহ্বায়ক সুনাম উদ্দিন খালিকের সভাপতিত্বে এবং হাসান সিরাজ ও আকিল ইব্রাহিমের যৌথ সঞ্চালনায় এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাহাবুবুল হক কয়েস। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল্লাহ আল বাকী। প্রধান বক্তা ছিলেন আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য নুরুল আবেদিন।

আবদুল্লাহ আল বাকী তার বক্তব্যে স্মৃতিচারণ করে বলেন, ১৯৮১ সালের ১৭ মে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমি নিজে উপস্থিত থেকে দেখেছি বাংলার আবাল বৃদ্ধ বনিতা থেকে শুরু করে প্রতিটি মানুষ জননেত্রী শেখ হাসিনাকে দূর থেকে এক নজর দেখার জন্য যে ব্যকুলতা ছিল, তা স্বচোখে না দেখলে বিশ্বাস করা যাবে না।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফ্রান্স শাখার সভাপতি শাহজাহান শাহী,  বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সাবেক প্রচার সম্পাদক আমিন খান হাজারী,  বাংলাদেশ শ্রমিক লীগ ফ্রান্স শাখার সভাপতি হারুনুর রশিদ,  আজিজুর রহমান,  সহিদ মিয়া, ইকবাল মোহাম্মদ জাফর, জুয়েল আহমেদ, আফজাল হোসেন, ডা. সায়মা মোস্তফা, বাদল মিয়া, আতিকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)