১ হাজার কোটির ক্লাবে ‘কেজিএফ ২’

প্রকাশ | ১৯ মে ২০২২, ১১:৩৫

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

গত ১৪ এপ্রিল সিনেমা হলে মুক্তি পেয়েছে ভারতের দক্ষিণী সিনেমার অন্যতম সেরা তারকা যশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’। মুক্তির পর থেকে বক্স অফিসে একের পর এক রেকর্ড ব্রেক করছে এই কন্নড় ভাষার ছবি। রকি ভাইকে নিয়ে উন্মাদনা যেন কিছুতেই কমছে না। এবার গড়ল নয়া নজির গড়ল ছবিটি।

বলিউড বনাম সাউথ ইন্ডিয়ান বিতর্কের মাঝেই হিন্দি বলয়ে যশ অভিনীত এই ছবি রেকর্ড ব্যবসা করেছে। গোটা দেশের বক্স অফিসে এখন পর্যন্ত ১ হাজার কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। বিশ্বব্যাপী বক্স অফিসে ‘কেজিএফ ২’-এর কালেকশন পার করেছে ১২০০ কোটি টাকা।

ভারতীয় বক্স অফিসে এই কন্নড় ছবির আগে রয়েছে একমাত্র রাজামৌলির তামিল ছবি ‘বাহুবলী ২’। ট্রেড অ্যানালিস্ট রমেশ বালা টুইটারে জানান, দেশের বক্স অফিসে দ্বিতীয় ছবি হিসাবে ১ হাজার কোটি টাকা পার করতে সফল হয়েছে ‘কেজিএফ ২’।

বিশ্বব্যাপী বক্স অফিস মেলালে সর্বোচ্চ আয়কারী ভারতীয় ছবি আমির খানের ‘দঙ্গল’। মিস্টার পারফেকশনিস্টের ‘দঙ্গল’ ২,০২৪ কোটি টাকা আয় করেছে। অন্যদিকে রাজামৌলির ‘বাহুবলি: দ্য কনক্লিউশন’-এর মোট আয় ১,৮১০ কোটি টাকা।

আসলে ‘দঙ্গল’ ছবির কালেকশনের অধিকাংশই এসেছে চিনের মার্কেট থেকে। কিন্তু ‘বাহুবলী’ সেই কামাল করে দেখাতে ব্যর্থ হয়েছে। এখনও পর্যন্ত বিশ্বব্যাপী বক্স অফিসে ‘কেজিএফ ২’-এর কালেকশন ১২০২.৩৭ কোটি টাকা। সব মিলিয়ে তিন নম্বরে রয়েছে এই ছবি।

গত সোমবার থেকে আমাজন প্রাইমে ‘পে পার ভিউ’ মডেলে দেখা যাচ্ছে যশ অভিনীত ‘কেজিএফ ২’। তাই এখন বাড়ি বসেই আপনার স্মার্টফোন বা ল্যাপটপ কিংবা স্মার্ট টিভিতে দেখে ফেলতে পারেন সাড়া জাগানো এ ছবিটি।

(ঢাকাটাইমস/১৯ মে/এএইচ)