তাইজুল ঘূর্ণিতে কাঁপছে লঙ্কানরা

প্রকাশ | ১৯ মে ২০২২, ১৩:৪৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

পঞ্চম দিনের শুরুটা ভালো করলেও নিজেদের দ্বিতীয় ইনিংসে খুব একটা সুবিধা করতে পারছে না শ্রীলঙ্কা। টাইগার স্পিনার তাইজুল ইসলামের ঘূর্ণিতে রীতিমতো কাঁপছে লঙ্কান ব্যাটাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেটে ১৭১ রান তুলে সফরকারীরা। ফলে লিড দাঁড়িয়েছে ১০৩ রান।

বাংলাদেশ থেকে ৬৮ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা চতুর্থ দিনের শেষ বিকেলটা ভালো কাটেনি। মাত্র ৩৯ রান তুলতেই হারায় দুটি উইকেট। অবশ্য সেটা কোনো চাপ মনে হয় লঙ্কানদের। কেননা পঞ্চম দিনের শুরুটা ছিল দুর্দান্ত। ব্যাট হাতে বাংলাদেশের বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন কুশল মেন্ডিস ও অধিনায়ক দিমুথ করুনারত্নে।

ব্যক্তিগত অর্ধশতকের পথেই হাঁটছিলেন মেন্ডিস। কিন্তু তাকে অর্ধশতক পূরণের সুযোগ দেননি টাইগার স্পিনার তাইজুল ইসলাম। দুর্দান্ত এক ডেলিভারিতে ডানহাতি এই লঙ্কান ব্যাটার বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল। আউট হওয়ার আগে ৪৩ বলে ৪৮ রান করেন মেন্ডিস। ব্যাট হাতে শূন্যরানে আউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এবারও ঘাতক সেই তাইজুল।

এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন দলনেতা দিমুথ করুনারত্নে। কিন্তু তাইজুলের বোলিং তোপে বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি দুজনের কেউই। ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর তাইজুলের বলে ৫২ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন দিমুথ। আর ধনঞ্জয়া ৩৩ রানে ফেরান তাইজুল।

(ঢাকাটাইমস/১৯মে/এমএম)