স্বরাষ্ট্রমন্ত্রীর নামে ‘চাঁদাবাজি’, সবুজবাগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

প্রকাশ | ১৯ মে ২০২২, ১৩:৪৮ | আপডেট: ১৯ মে ২০২২, ১৫:০৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণের এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম দেলোয়ার হোসেন সাঈদী।

ঢাকার সবুজবাগ এলাকা থেকে বৃহস্পতিবার ভোরে সাঈদীকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে সে চাঁদাবাজি এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। র‌্যাব-৩ এর একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে। তার কাছে অস্ত্র, গুলি ও মাদক পাওয়া গেছে।’

জানা গেছে, সাঈদী এক সময় সবুজবাগ থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি হয়েছেন বলে পরিচয় দিতেন।

জানা গেছে, ‘চাঁদাবাজি, মাদক সম্পৃক্ততা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের’ কারণে ২০১৯ সালে সাঈদীকে সবুজবাগ থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বাদ দেওয়া হয়।

এরপর ২০২১ সালে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি চিঠি দেখিয়ে তিনি নিজেকে মহানগর দক্ষিণের সহ সভাপতি হিসেবে পরিচয় দিতেন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ তাকে ওই পদ দেন বলে জানা গেছে।

এদিকে ভোররাতে র‌্যাব সাঈদীকে গ্রেপ্তার করতে গেলে তাতে বাধা দেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ। এমনকি শতাধিক নেতাকর্মী নিয়ে তিনি র‌্যাবের গাড়ি অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশ গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আর সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জোবায়েরকে গ্রেপ্তার করা হয়েছে।

সাঈদীর গ্রেপ্তার বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন কমান্ডার খন্দকার আল মঈন।

(ঢাকাটাইমস/১৯মে/এএইচ/ইএস)