জাতীয় পরিচয়পত্র সংশোধনে ৩০ হাজার টাকা ঘুষ চাওয়ার অভিযোগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৪:৪০

জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে ৩০ হাজার টাকা ঘুষ চাওয়ার অভিযোগ উঠেছে চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসের এক ডাটা এন্ট্রি অপারেটরের বিরুদ্ধে। শিক্ষাগত যোগ্যতার সনদ না থাকায় সেবাগ্রহীতার কাছে ৩০ হাজার টাকা দাবি করেন তিনি। ওই ঘটনায় জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি নতুনপাড়ার মিঠুন আলী নামে এক ব্যক্তি।

মিঠুন আলীর অভিযোগ, চুয়াডাঙ্গা পৌর এলাকার সাতগাড়ি গ্রামের মৃত তাহাজ উদ্দীনের ছেলে শান্তি মিয়া আমার দুলাভাই। তার জাতীয় পরিচয়পত্রে নাম ও জন্ম তারিখ ভুল ছিল। নাম ও জন্ম তারিখ সংশোধনের জন্য গত কয়েকদিন আগে অনলাইনে আবেদন করেন শান্তি মিয়া। বুধবার বিকেলে আমি তার জাতীয় পরিচয়পত্র সংশোধনের বিষয়ে খোঁজখবর নিতে জেলা নির্বাচন অফিসে যায়। সেখানে ডাটা এন্ট্রি অপারেটর মাইনুদ্দিন খাজা আমাকে মাধ্যমিক পাশের সনদের ফটোকপি দিতে বলেন। শান্তি মিয়া মাধ্যমিক পর্যন্ত লেখাপড়া করেননি। তাই তার অষ্টম শ্রেণি পাসের সনদ দেয়ার কথা বলি। এসএসসি পাশের সার্টিফিকেট ছাড়া এনআইডি সংশোধন সম্ভব নয়, তবে ৩০ হাজার টাকা দিলে সংশোধন করে দেয়া যাবে বলে জানান খাজা। এভাবে একজন সেবাগ্রহীতার কাছে তিনি প্রকাশ্যে ঘুষ চান কিভাবে? ওই ঘটনার পর কোন উপায়ন্ত না পেয়ে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করি।

জেলা নির্বাচন অফিসার তারেক আহমেদ জানান, মাইনুদ্দিন খাজা একটি প্রকল্পে নিয়োগ পেয়ে নির্বাচন অফিসে কাজ করছে। মূলত তার কর্মস্থল দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসে। আমি মেহেরপুর পৌরসভা নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছি। টাকা চাওয়ার বিষয়টি জানতে পেরে তাকে অফিসে ঢুকতে নিষেধ করা হয়েছে। আমি অফিসে না থাকার সুযোগে এমনটি ঘটেছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জানান, জেলা নির্বাচন অফিসে সেবাগ্রহীতার কাছে কর্মচারীর অর্থ দাবির বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটি আমি নিজে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১৯মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :