টেকনাফে রোহিঙ্গা মাদক চোরাকারবারি আটক

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৫:১৪

কক্সবাজারের টেকনাফ এলাকা থেকে এক মো. শহিদুল ইসলাম নামের এক রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিজি)। এ সময়ে তার কাছ থেকে এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উদ্ধার হওয়া আইসের দাম পাঁচ কোটি ৩০ লাখ টাকা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার দিবাগত রাতে টেকনাফ ২ ব্যাটালিয়নের সদস্যরা জানতে পারে যে, দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৯ থেকে ৯০০ গজ উত্তর দিকে আইয়ুবের জোড়া বিএসপি খাল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। ওই খবরের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের সদর এবং দমদমিয়া বিওপি থেকে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল কয়েকটি উপদলে ভাগ হয়ে সেখানে গিয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে গোপনে অবস্থান নেয়। রাত পৌনে তিনটার দিকে বিজিবি টহলদল একজন ব্যক্তিকে মাছ ধরার জাল নিয়ে খালের ভিতর দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। ওই ব্যক্তি খাল পার হওয়ার সময় তখন আগে থেকে কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ ও ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে বিজিবি টহলদল ওই ব্যক্তির শরীরে তল্লাশি করে তার পিঠে গামছা দিয়ে বাঁধা অবস্থায় পাঁচ কোটি টাকা দামের এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করে। আটককৃত মাদক পাচারকারীর নাম শহীদুল ইসলাম। আটককৃতের বিরুদ্ধে জব্দ করা ক্রিস্টাল মেথ আইসসহ অবৈধভাবে মাদক বহন ও পাচারের অভিযোগে নিয়মিত মামলা করা হয়েছে।

আটক মো. শহিদুল ইসলাম মায়ানমারের মৃত ইব্রাহিমের ছেলে। তিনি কক্সবাজারের টেকনাফ থানার জাদিমোড়া ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করতো।

(ঢাকাটাইমস/১৯ মে/এএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :