ফের কলকাতায় সেরার পুরস্কার জয়ার হাতে

প্রকাশ | ১৯ মে ২০২২, ১৫:১৭ | আপডেট: ১৯ মে ২০২২, ১৫:৩০

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

ওপার বাংলা থেকে আরও একবার সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন বাংলাদেশের জনপ্রিয় তারকা জয়া আহসান। এবার তাকে দেওয়া হলো কলকাতার ‘আনন্দলোক পুরস্কার-২০২২’। বুধবার এই পুরস্কারটি জয়া পেয়েছেন অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ ছবিতে অভিনয়ের জন্য। এই ছবির জন্য এটি তার দ্বিতীয় সেরা অভিনেত্রীর পুরস্কার।

বুধবার রাতে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে সুখবরটি জয়া নিজেই জানান। অভিনেত্রী লিখেন, ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর আনন্দলোক পুরস্কার হাতে এলো। দীর্ঘ ১০ বছর পর আবার টলিপাড়ার আনন্দলোকে পুরস্কারের পসরা সাজালো আনন্দলোক। এই পুরস্কার অনেক দিক থেকে ভীষণ স্পেশাল আমার কাছে। অতনু ঘোষের সিনেমা ‘বিনিসুতোয়’ আসলে স্বপ্ন দেখতে শেখায়, ইচ্ছামতো বাঁচার সমীকরণ জানিয়ে যায় অচিরেই।’

‘শ্রাবণীর পরতে পরতে স্বপ্নের সেই বুনন। ধন্যবাদ বড়-ছোট কথা অতনু দা, এমনি করেই বারবার আলো করে রেখো আমাদের। আর আনন্দলোক, আপনাদের কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা যে শ্রাবণীর ইচ্ছামতো বাঁচার কাহিনি ঘিরেই আমায় সেরা অভিনেত্রী নির্বাচন করলেন আপনারা। সামনের যাত্রাপথ স্বপ্নময় হোক। সঙ্গে থেকে যাক মায়ার বাঁধন বিনিসুতোয়।’

বুধবার কলকাতার আইটিসি রয়্যাল বেঙ্গল মিলনায়তনে বসেছিল ‘আনন্দলোক পুরস্কার-২০২২’-এর আসর। সেই অনুষ্ঠানে চলচ্চিত্র, টেলি সিরিয়াল, ওয়েব সিরিজের বিভিন্ন শাখায় বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার। সেখানেই ‘বিনিসুতোয়’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার ওঠে জয়ার হাতে।

এর আগে গত ১৭ মার্চ এই সিনেমাটির জন্যই কলকাতা থেকে সেরা অভিনেত্রী বিভাগে ‘ফিল্মফেয়ার পুরস্কার’ জেতেন বাংলাদেশের গর্ভ জয়া আহসান। সেদিন টলিউড ইন্ডাস্ট্রির সম্মানজনক এই পুরস্কারের আসর বসেছিল কলকাতার একটি পাঁচতারকা হোটেলে। এছাড়া সপ্তাহখানেক আগে কলকাতায় অনুষ্ঠিত টেলিসিনে অ্যাওয়ার্ডেও পুরস্কৃত হন জয়া।

এর আগে কলকাতা থেকে ২০১৯ সালে টলিউড ছবি ‘বিজয়া’ ও ‘রবিবার’-এর জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন জয়া আহসান। তারও আগে ২০১৮ সালে ‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্যও সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান জনপ্রিয় এই তারকা।

(ঢাকাটাইমস/১৯ মে/এএইচ)