প্লে-অফের স্বপ্ন শেষ কলকাতার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৫:৩৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) টানটান উত্তেজনাপূর্ণ বুধবার রাতের ম্যাচে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে মাত্র ২ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স। আর তাতেই প্লে-অফ খেলার স্বপ্ন শেষ হয়েছে শ্রেয়াস আইয়ারদের। অন্যদিকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে প্লে-অফ নিশ্চিত করেছে লখনৌ।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লখনৌ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট করতে নেমে পুরো ইনিংসে একটি উইকেটও তারা হারায়নি তারা। উইকেটরক্ষক ব্যাটসম্যান ডি কক ৭০ বলে ১৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১০টি চার এবং ১০টি ছয় দিয়ে নিজের ইনিংস সাজান তিনি। গড়েন একাধিক রেকর্ড। আইপিএলের চলতি মৌসুমে ডি ককের এই ১৪০ রান সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। সঙ্গে আইপিএল ইতিহাসে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ সংগ্রহ।

এদিকে ৫১ বলে ৬৮ রানের ইনিংস খেলেন রাহুল। তার ইনিংসে ছিল ৩টি চার এবং ৪টি ছয়। দুইজনের এই ২১০ রানের অবিচ্ছেদ্য জুটি আইপিএল ইতিহাসে ওপেনিং সর্বোচ্চ।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। মাত্র ৯ রান তুলতেই দুই ওপেনারকে হারায় দল। এরপর নীতিশ রানার ৪২, শ্রেয়াস আইয়ারে ৫০ এবং স্যাম বিলিংসের ৩৫ রানের ইনিংসের সুবাদে জয়ের স্বপ্নই দেখতে থাকে দল। কিন্তু হঠাৎ উইকেট হারালে আবারও জয়ের সম্ভাবনা প্রায় শেষ হয়ে যায়।

কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনও বাকি ছিল। সুনিল নারিন যখন ক্রিজে নামেন তখন দরকার ছিল ২০ বলে ৫৬ রান। তাকে সঙ্গে নিয়ে দল আবারও জয়ের স্বপ্ন দেখান রিংকু সিং। একের পর এক ছয় ও চারের মারের পর শেষ ওভারে জেতার জন্য প্রয়োজন পড়ে ২১ রানে।

সেটাও শেষ ওভারের প্রথম তিন বলে রিংকু দুটি ছয় এবং একটি চার হাকালে শেষ তিন বলে দরকার পড়ে ৫ রান। চতুর্থ বলে আসে ২। পঞ্চম বল তুলে খেলতে গিয়ে ক্যাচ আউট হন রিংকু। পরের বলে উমেশ যাদব বোল্ড হলে জয় হাতছাড়া হয় কলকাতা।

মাত্র ১৫ বলে ৪০ রান করেন রিংকু। আর ৭ বলে ২১ রানে অপিরাজিত থাকেন নারিন।

(ঢাকাটাইমস/১৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

চ্যাম্পিয়নস লিগ: রিয়ালের কাছে হারে কোনো অনুশোচনা নেই গার্দিওলার

‘সবাই ভেবেছিল আমরা শেষ, কিন্তু রিয়াল মাদ্রিদ কখনো মরে না’

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :