ই-ক্যাব নির্বাচনে পরিচালক পদে যাচাই.কম-এর প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৬:১৪

২০১৪ সালে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) বাংলাদেশের ই-কমার্স খাতের উন্নয়ন, সমস্যা নিরসন ও কল্যাণের লক্ষ্য নিয়ে একটি বানিজ্যিক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয়। ই-ক্যাবের বর্তমান সদস্য প্রতিষ্ঠানের সংখ্যা ১৭০০। আগামী ১৮ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে ই-কমার্স ব্যবসায়ীদের জাতীয় সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)’র ২০২২-২৪ সালের ৪র্থ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনে পরিচালক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উদ্যোক্তা এবং সংগঠক হিসেবে সুপরিচিত ও ‘যাচাই.কম’-এর প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ। বুধবার (১৮ মে) দই-ক্যাবের ধানমন্ডি কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এ সময় তিনি বলেন, বিজয়ী হলে ই-ক্যাবের স্থায়ী কার্যালয়ের ব্যবস্থা করবো। আমি একটি ছোট ই-কমার্স, যাচাই ডট কম -এর প্রতিষ্ঠাতা এবং ই ক্যাব -এর সদস্য। আমি একজন ছোট উদ্যোক্তা হিসেবে সৎভাবে ই-কমার্স পরিচালনা করতে গিয়ে নানামুখী প্রতিকূলতার এবং সমস্যার মুখোমুখি হয়েছি। বারবার স্বপ্ন ভেঙ্গে হতাশায় নিমজ্জিত হয়েছি, কিন্তু প্রতিষ্ঠানটিকে বাঁচিয়ে রাখার যুদ্ধ চালিয়ে যাচ্ছি। কখনো হাল ছাড়িনি।

তিনি আরও বলেন, বার বার মনে হয়েছে, যে যুদ্ধটা একা চালিয়ে যাচ্ছি, যদি পাশে কাউকে পাই! যিনি বা যেই সংগঠন বিভিন্ন সমস্যা সমাধানে সঠিক পরামর্শ দিবেন এবং সাহস দিয়ে যুদ্ধ জয়ের জন্য সহযোগিতা করবেন। আমি যেহেতু ছোট পরিসরে ই-কমার্স পরিচালনা করছি, তাই কিছু সমস্যা চিহ্নিত করতে পেরেছি। ই-কমার্স সেক্টরের সকলের চিহ্নিত সমস্যাগুলো সমাধানের জন্য আমি ই-ক্যাবের সকল সদস্য প্রতিষ্ঠানের কল্যাণে এবং ই-ক্যাব সদস্যদের স্বার্থের জন্য আমি কাজ করার সুযোগ চাই। আমি ই-ক্যাবের সম্মানিত সকল সদস্যবৃন্দের ভালোবাসা, দোয়া এবং সমর্থন প্রত্যাশা করছি।

২০২২-২৪ সালের ৪র্থ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনে অংশ নিতে ৯টি পদের বিপরীতে বুধবার পর্যন্ত ৩৬ জন প্রার্থীমনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে গত ২১ এপ্রিল প্রকাশ করা হয় প্রাথমিক ভোটার তালিকা। এই তালিকায় রয়েছে ৭৯৫ জন ভোটারের নাম। গত ১০ মে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর বুধবার দুপুর ২টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার কার্যক্রম চলে। নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ২৯ মে পর্যন্ত। ১৮ জুন ভোট গ্রহণ ও পদবণ্টন শেষে আগামী ২ জুলাই দায়িত্ব গ্রহণ করবেন পরবর্তী কার্যনির্বাহী কমিটি।

বাংলাদেশের ই-কমার্স খাতের উন্নয়ন সমস্যা নিরসন ও কল্যাণের লক্ষ্য নিয়ে একটি বাণিজ্যিক সংগঠন হিসেবে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ই-ক্যাবের বর্তমান সদস্য প্রতিষ্ঠানের সংখ্যা ১৭০০। বাংলাদেশ পোস্ট অফিস ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচির সঙ্গে সারা দেশে ই-কমার্সের পণ্য সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে সংগঠনটি।

(ঢাকাটাইমস/১৯মে/আরকে)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

পুঁজিবাজারের দীর্ঘমেয়াদি উন্নয়নে সচেষ্ট থাকবে বাংলাদেশ ব্যাংক

এক হাজার ৪০০ বন্যার্ত পরিবারে বসুন্ধরার ত্রাণ বিতরণ

অমীমাংসিত স্টক লভ্যাংশের দাবি নিষ্পত্তি শুরু শিগগিরই

ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক, যে পরিবর্তন আসবে বাংলাদেশ-নেপাল আঞ্চলিক বাণিজ্যে

গ্রামীণফোনের সিম বিক্রি বন্ধ

প্রস্তাবিত বাজেটে লিফট উৎপাদন শিল্পের প্রসার ঘটবে

সারা দেশে ৪৪০৭টি পশুর হাট, মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রাইম ব্যাংকের ১০ কোটি টাকা অনুদান

স্ট্যান্ডার্ড ব্যাংকে ‘মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ পরিপালন সপ্তাহ

ইউনিয়ন ব্যাংকের গহিরা উপশাখা শুভ উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :