৪২ বছর পর ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ফ্রাঙ্কফুর্ট

প্রকাশ | ১৯ মে ২০২২, ১৭:০৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

উয়েফা ইউরোপা লিগের ফাইনাল ম্যাচে টাইব্রেকারে র‌্যাঞ্জার্সকে ৫-৪ গোল ব্যবধানে হারিয়েছে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। আর এই জয়ের মাধ্যমে দীর্ঘ ৪২ বছরের এক্ষপ ঘুঁচিয়ে শিরোপা জিতল ক্লাবটি।

শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে সেভিয়ার রেমন সানচেজ পিজুয়ান স্টেডিয়ামে শনিবার রাতে বল দখল এবং আক্রমণে কোনো দলকেই একচ্ছত্রভাবে এগিয়ে রাখা যাবে না। তবে পুরো ম্যাচ বিবেচনা করলে কিছুটা এগিয়ে রাখতে হবে রানারআপ দল র‌্যাঞ্জার্সকেই। তবে এরপরও প্রথমার্ধে কোনো দল গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে উভয় দলই। কিন্তু ম্যাচের ৫৬ মিনিট পর্যন্ত গোলের দেখা মিলেনি। অবশেষে ৫৭তম মিনিটে প্রথম গোল পেয়ে যায় স্কটিশ ক্লাবটি। গোল করে দলকে এগিয়ে নেন জো আরিবা। এ সময় নিজেদের দিকেই হেড করেন জিব্রিল সো। বলের পেছনে ছুটতে গিয়ে ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে যান ডিফেন্ডার তুতো। তার সঙ্গে লেগে থাকা আরিবো বক্সে ঢুকে বাঁ পায়ের শটে খুঁজে নেন ঠিকানা।

অবশ্য খুব বেশি সময় লিড নিয়ে থাকতে পারেনি র‌্যাঞ্জার্স। ম্যাচের ৬৯তম মিনিটে গোল করে ফ্রাঙ্কফুর্টকে সমতায় ফেরান রাফায়েল সান্তোস মাউরি। এরপর নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হলে ম্যাচটি গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখান থেকেও আসেনি নিষ্পত্তি। অবশেষে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে।  

(ঢাকাটাইমস/১৯মে/এমএম)