মূল্য তালিকা না থাকায় নওগাঁয় চাল ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ | ১৯ মে ২০২২, ১৮:৩৪

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস

নওগাঁয় ব্যবসা প্রতিষ্ঠানে মুল্য তালিকায় আজকের চালের দর না থাকায় এক ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান টিম।

বৃহস্পতিবার বিকালে এক্সিকিউটিভ ম্যাজিস্টেট জেলা প্রশাসন নওগাঁ মো. নাহারুল ইসলাম এর নেতৃত্বে পৌর ক্ষুদ্র ও পাইকারি চাল বাজারে মেসার্স কৃষ্ণ অ্যান্ড সন্স-এর স্বত্বাধিকারী শ্রী সুবাস সরকারকে এ জরিমানা করা হয়েছে।

এসময় জেলা প্রশাসনের এই কর্মকর্তা  জানান,  গেলও কয়েক দিনে নওগাঁয় প্রকার ভেদে চালের দাম বেড়েছে এমন খবরে তারা প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকালে পৌর ক্ষুদ্র ও পাইকারি চাউল বাজারে অভিযান পরিচালনা করেন। দোকানদারদের কাছে থেকে চাউল কেনার রশিদসহ মুল্যতালিকা জাচাই করা হয়।

এমন সময় জরিমানাকৃত দোকানে মুল্য তালিকা দোকানের সামনে না থাকা এবং তাতে আজকের বাজারদর লিখা না থাকায় এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি জানান- চাল সহ নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যমুল্যের দাম নিয়ন্ত্রনে রাখতে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।বাজার নিয়ন্ত্রনে  কোথায় কোন অনিয়মের অভিযোগ জেলা প্রশাসন পায় তবে দ্রুত তার ব্যবস্থা গ্রহন করার জানান জেলা প্রশাসনের এই ম্যাজিস্ট্রেট।

 অভিযানে জেলা কৃষি বিপনন কর্মকর্তা আমিনুল ইসলাম সহ নওগাঁ সদর মডেল থানার একটি চৌকস পুলিশের টিম অংশ নেন।

(ঢাকাটাইমস/১৯মে/এআর)