ধোবাউড়ায় সড়ক সংস্কার দাবিতে পানিতে দাঁড়িয়ে মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ১৯:২৭

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় কলসিন্দুর-শিবগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে পানিতে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন শত শত এলাকাবাসী ও শিক্ষার্থী। বৃহস্পতিবার দুপুরে কলসিন্দুর-শিবগঞ্জ ভাঙা ব্রিজের উপর এই মানববন্ধন হয়।

জানা যায়, উপজেলার গুরুত্বপূর্ণ এ সড়কটি খানাখন্দে গর্তের সৃষ্টি হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। দেখে বুঝার উপায় নেই যে, পাকা সড়ক। সড়কের এমন বেহাল দশায় প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এছাড়াও এ সড়কে প্রায় এক যুগ আগে নির্মিত জলব্রিজটি গত ৬ বছর ধরে ভেঙে গেলেও সংস্কারের কোন উদ্যোগ নেই কর্তৃপক্ষের। কলসিন্দুর থেকে শিবগঞ্জ তিন কিলোমিটার পাকা সড়কটি সংস্কার না হওয়ায় মানুষের দুর্ভোগের অন্ত নেই।

এ অবস্থায় দীর্ঘ দিনেও সড়কটি সংস্কার না হওয়ায় প্রতিবাদ জানাতে সড়কে নেমেছেন সাধারণ জনগণ। দুপুরে সড়কটি সংস্কারের দাবিতে বিশাল এক মানববন্ধন করেছে এলাকাবাসী ও শিক্ষার্থী। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার কয়েকশ মানুষ অংশ নেন। মানববন্ধন থেকে বক্তারা অনতিবিলম্বে সড়কটি সংস্কারের দাবি জানান। এ জন্য তার প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

গামারীতলা ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, প্রায় ১২ বছর আগে তৎকালীন ইউপি চেয়ারম্যান সাবজল খান কলসিন্দুর-শিবগঞ্জ পাকা সড়কে জলব্রিজটি নির্মাণ করেন। কিন্তু ভারী যানবাহন চলাচলে ছয় বছরের মধ্যে ব্রিজটি ভেঙে যায়। এরপর এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেনি সংশ্লিষ্ট দপ্তরের। এই সড়কটি পাকা হলেও বর্তমানের চিত্র ভিন্ন। গর্ত আর খানাখন্দে সড়কটি যে পাকা ছিল তা এখন বুঝতে অনেক কষ্ট হবে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, তিনি বিষয়টি নিয়ে বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন; কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না।

(ঢাকাটাইমস/১৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :