ভারতের অবস্থা দেখতে অনেকটা শ্রীলঙ্কার মতো: রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০২২, ২০:২৫ | প্রকাশিত : ১৯ মে ২০২২, ২০:১০
রাহুল গান্ধী

প্রবীণ কংগ্রেস নেতা রাহুল গান্ধী বুধবার তেলের মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং সাম্প্রদায়িক সহিংসতার ইঙ্গিত দিয়ে সরকারের উদ্দেশ্যে ভারত ও শ্রীলঙ্কার গ্রাফ তুলনা করে টুইট করেন। টুইটে তিনি বলেন ভারতকে দেখতে অনেকটা শ্রীলঙ্কার মতো। কেন্দ্রের এই জাতীয় চাপের বিষয়গুলি থেকে মানুষকে বিভ্রান্ত করা উচিত নয়।

টুইট বার্তায় রাহুল গান্ধী বলেন, মানুষকে বিভ্রান্ত করলে ঘটনা পরিবর্তন হবে না। ভারত দেখতে অনেকটা শ্রীলঙ্কার মতো।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, কংগ্রেস দল নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি এবং বেকারত্বের ইস্যুতে সরকারকে দায়ি করেই ভারতের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হচ্ছে বলে অভিযোগ করে এবং দেশটির প্রধানমন্ত্রীর অবনতিশীল পরিস্থিতি দেখে পদত্যাগের কথাও স্মরণ করিয়ে দেয়।

স্বাধীনতার পর সবচেয়ে খারাপ অর্থনৈতিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। যার ফলে দেশব্যাপী ক্ষমতা বিরোধী বিক্ষোভের সৃষ্টি হয়েছে। বৈদেশিক মুদ্রার ঘাটতি, কোভিড-১৯ এর কারণে পর্যটনের হ্রাস এবং দেশের কৃষিকে শতভাগ জৈব করার জন্য রাসায়নিক সার নিষিদ্ধ করার মতো সিদ্ধান্ত দেশটির অস্থিতিশীলতার প্রধান কারণ হিসেবে দায়ী করা হয়েছে।

গত সপ্তাহে সরকার সমর্থক এবং সরকার বিরোধী গোষ্ঠীর মধ্যে সহিংসতার কারণে সংঘর্ষের সূত্রপাত হয়। এতে নয় জন নিহত এবং প্রায় তিনশত আহত হয়। ঘটনার পর প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেন এবং রনিল বিক্রমাসিংহেকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১৯মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :