নার্সদের জন্য বিশ্বমানের প্রশিক্ষণের ব্যবস্থা হবে: উপাচার্য শারফুদ্দিন

প্রকাশ | ১৯ মে ২০২২, ২০:৩১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নার্সদের সেবার মান আরও উন্নয়নের জন্য বিশ্বমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। পদোন্নতি ও আবাসনসহ তাদের সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের এ ব্লকে ‘বিশ্ব নার্স দিবস-২০২২’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, আমাদেরকে মনে রাখতে হবে যে, তারা শুধু দিনের বেলাতেই নয়, সারারাত জেগে রোগীর পাশে থেকে সেবা দেন। পরিবারের সদস্যের মতো আন্তরিকতার সঙ্গে সেবা দিয়ে থাকেন। তিনি বলেন, পদোন্নতি না হলে কর্মজীবীরা হতাশ হয়ে পড়েন। আমি দায়িত্ব নেবার পর ১৮১ জন নার্সকে উচ্চতর গ্রেড প্রদান, পদোন্নয়ন দিয়েছি। পাশাপাশি ৭০০ জন নতুন নার্স নিয়োগ দিয়েছি।

হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সন্ধ্যা রানী সমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপউপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, নার্সিং ও মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, হাসপাতালের পরিচালক ব্রি. জে. ডা. নজরুল ইসলাম খান, উপ-সেবাতত্ত্বাবধায়ক খালেদা আক্তার, উপ-সেবাতত্ত্বাবধায়ক শান্তি হালদার প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/১৯মে/কেআর/কেএম)