গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে ঘাদানিকের শোক

প্রকাশ | ১৯ মে ২০২২, ২০:৩৩

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস

কিংবদন্তীতুল্য সাংবাদিক, লেখক, মানবাধিকার নেতা ও ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’—ঘাদানিক।

 

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বৃহস্পতিবার সংগঠনটিন এ শোক জানায়।

 

বিবৃতিতে বলা হয়, ‘কালজয়ী একুশের গানের রচয়িতা, কিংবদন্তীতুল্য সাংবাদিক, কলাম লেখক, মানবাধিকার নেতা ও ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে আমরা গভীর শোকাভিভূত।

 

শোকবার্তায় আরও বলা হয়, যার একুশের গান বিশ্বের ৩০ কোটি বাঙালির হৃদয়ের স্পন্দন, যিনি তাঁর ক্ষুরধার লেখনীর দ্বারা জাতির সকল সংকটকালে বাতিঘর হিসেবে বিরাজ করেছেন, তাঁর মৃত্যুতে আমাদের জাতীয় জীবনে এবং গণমাধ্যমের জগতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণ হবে না।

 

দীর্ঘদিন রোগশয্যা থেকে গাফফার চৌধুরী বিভিন্ন দৈনিক ও সাময়িকীতে অবিরাম লিখেছেন জাতির বিবেক হিসেবে। মৌলবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে তাঁর সাহসী অবস্থানের কারণে বহুবার তিনি তাদের দ্বারা আক্রান্ত হয়েছেন, তারপরও তিনি লক্ষ্যচ্যূত হননি।

 

দেশের মুক্তি ও আপোসহীন গাফফার চৌধরীর অবদানের বিষয়ে শোকবার্তায় বলা হয়, ’৭১-এর গণহত্যাকারীদের বিচার এবং মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার নাগরিক আন্দোলনের সূচনাকাল থেকে তিনি আমাদের সহযোদ্ধা হিসেবে পথপ্রদর্শকের দায়িত্ব পালন করেছেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবন ও রচনাসমগ্র আমাদের তরুণ নেতা-কর্মী সংগঠকদের সর্বদা অনুপ্রাণিত করবে। আমরা তাঁর পরিবারের শোকসন্তপ্ত সদস্য, অগণিত গুণগ্রাহী ও সহযোদ্ধাদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি।’

(ঢাকাটাইমসস/১৯মে/এসআর/ইএস)