পি কে হালদারের সব ধরনের শেয়ার বাজেয়াপ্তের নির্দেশ বিএসইসির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২২, ২৩:৪৬

আর্থিক প্রতিষ্ঠানের হাজার হাজার কোটি টাকা লোপাট করে পলাতক অবস্থায় ভারতে ধরা পড়া প্রশান্ত কুমার (পি কে) হালদারের কোম্পানির সব ধরনের শেয়ার বাজেয়াপ্ত (ফ্রিজ) করার জন্য সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউারিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার আসামি পি কে হালদারের শেয়ার ফ্রিজ করার বিষয়ে আদালতের আদেশের পরপরই পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি এ নির্দেশ দিয়েছে।

নির্দেশে বলা হয়েছে, মহানগর দায়রা জজ ও মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত এবং দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ করা মামলায় আদালত গত ১৩ এপ্রিল পি কে হালদারের অস্থাবর সম্পদ অবরুদ্ধ বা ফ্রিজ করার আদেশ দেন। সে অনুযায়ী পি কে হালদারের অস্থাবর সম্পদ কোম্পানির শেয়ার অবরুদ্ধ বা ফ্রিজ করার জন্য সিডিবিএলকে বৃহস্পতিবার (১৯ মে) নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, রিলায়েন্স ফাইন্যান্স (আভিভা ফাইন্যান্স), এনআরবি গ্লোবাল ব্যাংক (গ্লোবাল ইসলামী) সাবেক এমডি পি কে হালদারসহ ১২ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার আরেকটি মামলা করেছে দুদক। কমিশনের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেছেন সংস্থাটির সহকারী পরিচালক রাকিবুল হায়াত।

মামলায় পি কে হালদারসহ আসামিদের বিরুদ্ধে এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ৪৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ আনা হয়েছে। দিয়া শিপিং লিমিটেডের নামের একটি কাগুজে প্রতিষ্ঠানে এসব টাকা ঋণ দেওয়া হয়েছিল।

(ঢাকাটাইমস/১৯মে/বিএস/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :