শেখ হাসিনা দেশ চালাচ্ছেন বলেই মানুষ ভালো আছে: নানক

প্রকাশ | ২০ মে ২০২২, ১৩:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনা করছেন বলেই দেশের মানুষ ভালো আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেছেন, শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করেন, ভোগ বিলাসের রাজনীতি তিনি করেন না।

শুক্রবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি প্রাঙ্গণে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক র‌্যালিতে অংশ নিয়ে তিনি এসব কথা। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ এই র‌্যালির আয়োজন করে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রবাসে থাকায় বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। জাতির পিতার হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন শেখ হাসিনা।

এর আগে ওই বছরের ১৪-১৬ ফেব্রুয়ারি ঢাকার ঐতিহাসিক হোটেল ইডেনে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে সর্বসম্মতিক্রমে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এদেশের মানুষের মনের ভাষা বুঝেন বলেই দেশের মানুষ ভালো আছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে শেখ হাসিনা বাংলাদেশের দেশ অভূতপূর্ব উন্নয়ন অগ্রগতি করেছেন স্বাধীনতার পরে আর কেনো সরকার তা করেনি।

এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে কথা বলেন নানক। বলেন, নির্বাচনে অংশগ্রহণ ছাড়া বিএনপির কাছে কোনো পথ খোলা নেই। গত রমজান থেকেই বিএনপি প্রার্থীরা তাদের এলাকায় নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তারা আসলে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। এখন হয়তো পানি ঘোলা করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, বিএনপি অহেতুক অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। বিএনপির কর্মকাণ্ড মানুষ ভুলে নাই। তাদের নেতা নাই। নেতৃত্বশূন্য দল বিএনপি। তাই এখন পানি ঘোলা করে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে। কোনো লাভ হবে না, বিএনপিকে নির্বাচনে আসতে হবে।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদা বেগমের সঞ্চালনায় র‌্যালিতেঅংশগ্রহণ করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সংগঠনের নেত্রীরা।

(ঢাকাটাইমস/২০মে/এমএইচ/ইএস)