আ.লীগ সন্ত্রাসী কায়দায় ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২২, ১৫:৫০

বর্তমান সরকার বাংলাদেশের সংবিধানকে কেটে ছিঁড়ে আওয়ামী সংবিধানে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এটা আওয়ামী লীগের স্বভাবসুলভ চরিত্র। তারা সব সময় সন্ত্রাস করে ক্ষমতায় যেতে চায়। এবারও একই কায়দায় আওয়ামী লীগ আগামী নির্বাচনে ক্ষমতায় বসার পরিকল্পনা করছে।

শুক্রবার ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত স্বেচ্ছাসেবক দলের এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় পদ্মাসেতু প্রসঙ্গে খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দাও জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা যিনি এখন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। গত পরশু তার প্রত্যাবর্তন দিবসের একটা অনুষ্ঠানে তিনি বিএনপির ব্যপারে, দেশনেত্রী খালেদা জিয়ার ব্যাপারে এবং দেশের যারা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব তাদের বিরুদ্ধে বিষোদগার করেছে। এমনকি একটি পত্রিকার সম্পাদক তাদের বিরুদ্ধেও বিষোদগার করেছে। অর্থনীতিবিদদের বিরুদ্ধেও বিষোদগার করেছে এবং বিএনপির বিরুদ্ধে বিষোদগার করতে গিয়ে তিনি তার বক্তব্যে বিএনপি নির্বাচনে র‌্যাগিং করে ক্ষমতায় আসে এ ধরনের কথা বলেছেন। তার এ মন্তব্যের আমি তীব্র বিরোধিতা করছি এবং নিন্দা জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, দেশ আজ দিন দিন খারাপের দিকে অগ্রসর হচ্ছে। এ থেকে উত্তরণের একটি উপায়। সেটি হচ্ছে সরকারকে পদত্যাগ করে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়া।

বিএনপির মহাসচিব বলেন, একুশ বছর ক্ষমতার বাইরে ছিল আওয়ামী লীগ, এর পর ক্ষমতায় এসেছে। সুতরাং ক্ষমতার বাইরে থাকলে পচনশীল হয় না। বিএনপি উচ্চগামী, ঊর্ধ্বগামী দল। বিএনপি যে ঊর্ধ্বগামী দল সেটি প্রমাণ করার জন্য একটি নিরপেক্ষ নির্বাচন দরকার। আর কিচ্ছুর দরকার নেই বিএনপির।

বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিএনপিকে পচনশীল দল হিসেবে মন্তব্যের কড়া প্রতিক্রিয়াও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তার (ওবায়দুল কাদের) কথা আমরা বেশি গুরুত্ব দিই না। কারণ কোনো সিদ্ধান্ত তিনি নিতে পারেন না। সব সিদ্ধান্ত গ্রহণ করেন শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থবিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, উপজেলা বিএনপির নেতা আব্দুল হামিদ, স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি নূরুজ্জামান সরকার, সাধারণ সম্পাদক সোহেল রানাসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২০মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :