রোমাঞ্চকর জয়ে লিগে টিকে রইল এভারটন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২২, ১৭:৪১

ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো এভারটনের এবার যেন ছন্দপতন ঘটে। রেলিগেশনে পরতে বসেছিল ক্লাবটি। তবে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে ক্রিস্টল প্যালেসের বিপক্ষে ৩-২ গোলের রোমাঞ্চকর এক জয়ে প্রিমিয়ার লিগে টিকে রইল এভারটন।

এ জয়ের ফলে ৩৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬ নম্বরে অবস্থানে রয়েছে এভারটন। এখন তাদের নিচে অবস্থান করা চার দলের কেউই আর এভারটনকে অতিক্রম করতে পারবে না। ফলে রেলিগেশনে পরার আর সম্ভাবনাও থাকছে না।

গুডিনসন পার্কে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। পুরো ম্যাচে এভারটন প্রতিপক্ষের গোলবার বরাবর শট করে মোট ছয়টি, অন্যদিকে ক্রিস্টল প্যালেস করেছে পাঁচবার। তবে আক্রমণে পিছিয়ে থাকলেও বল আক্রমণে খানিকটা এগিয়ে ছিল সফররত প্যালেসই।

আর সেই সুবাদের ম্যাচের ২১তম মিনিটে লিড পেয়ে যায় দলটি। ম্যাচের ২১তম মিনিটে জ্যঁ-ফিলিপ মাতেতা দলের পক্ষে প্রথম গোলটি করেন। প্রথমার্ধের ব্যবধান দ্বিগুণ করে ফেলে সফররকারী। ৩৬তম মিনিটে জর্ডান আইয়ুর গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ক্রিস্টল।

দুই গোলে পিছিয়ে থাকা এভারটন দ্বিতীয়ার্ধের শুরু থেকেই খেলায় গতি বাড়ায়। আর প্রতিপক্ষের রক্ষণভাগে চলাতে থাকে একের পর এক আক্রমণ। সেই সুবাদে ম্যাচের ৫৪তম মিনিটে মিচেল কেনের করা গোলে ব্যবধান কমে। আর ৭৪তম মিনিটে ব্রাজিলয়ান তারকা ফুটবলার রিচার্লিসন গোল করলে সমতায় ফেরে স্বাগতিক এভারটন।

তবে জয়ের নেশায় বুঁদ হয়ে থাকা ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা আক্রমণের ধার আরও বাড়াতে থাকে। অবশেষে ম্যাচের ৮৫তম মিনিটে ডমিনিক ক্যালভার্টের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। আর তাতেই লিগে টিকে থাকে ক্লাবটি।

(ঢাকাটাইমস/২০মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :