ইন্দোনেশিয়ার পামওয়েল পেলে তেলের দাম কিছুটা কমবে: বাণিজ্য সচিব

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০২২, ১৭:১৭ | প্রকাশিত : ২১ মে ২০২২, ১৭:১৬

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ বলেছেন,

রাশিয়া-ইক্রেন যুদ্ধের জন্য সারা পৃথিবীতেই গম ও সয়াবিনের দর বেড়েছে, বর্তমান সময়ে ইক্রেন ও রাশিয়ার থেকে সব ধরেন পণ্য আমদানি বন্ধ রয়েছে। ওই দুইটি দেশ যতদিন আমদানিকারকদের বাইরে থাকবে ততোদিন পণ্যের দর কমার সম্ভাবনা থাকবে নেই। এটা শুধু বাংলাদেশের জন্য নয়, সারা পৃথিবীর জন্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

তিনি শনিবার ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সংক্রান্ত জেলা পর্যায়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ব্যবাসয়ী নেতাদে সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায়ের সভাপতিত্বে সভার প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব আরো বলেন,

আমাদের গম ও সানফ্লোয়ার আমদানির ক্ষেত্রে রাশিয়া কিংবা ইক্রেনের ওপর নির্ভর থাকতে হয়। ওই দুইটি দেশের সমাধান না হওয়া পর্যন্ত আমাদের বাজারে তেল, গম ও সারের ওপর প্রভাব পড়তে থাকবে। এই জন্য এখন থেকেই সকলের মিতব্যয়িতা ও বিকল্প পণ্যের দিকে এগোতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন, ফরিদপুর চেম্বারের প্রেসিডেন্ট নজরুল ইসলাম, ফরিদপুর চকবাজার বণিক সমিতির সভাপতি মো. মাসুদুল হক, সরকারি রাজেন্দ্র কলেজের অধক্ষ্য অসিম কুমার সাহা, প্রেস ক্লাব সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, হাজী শরিয়াতুল্লাহ বাজারের ফজলুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/২১মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :