কৃষি প্রণোদনা বিতরণে শতভাগ সফলতা রূপালী ব্যাংকের

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২২, ১৭:৪১

কৃষিখাতে চলতি মূলধন সরবরাহের উদ্দেশ্যে গঠিত পাঁচ হাজার কোটি টাকার বিশেষ প্রণোদনামূলক পূণ:অর্থায়ন স্কীমের ঋণ বিতরণে শতভাগ সাফল্য দেখিয়েছে রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক লিমিটেড। এরই স্বীকৃতিস্বরূপ ব্যাংকটিকে প্রশংসাপত্র প্রদান করেছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার রূপালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদের হাতে প্রশংসাপত্র তুলে দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ.কে.এম সাজেদুর রহমান খান ও রূপালী ব্যাংকের কৃষি, পল্লী ঋণ ও মাইক্রোক্রেডিট বিভাগের জিএম মো. গোলাম মরতুজা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশব্যাপী নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় দেশের অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীলতা এবং খাদ্য উৎপাদন অব্যাহত রাখার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক কর্তৃক কৃষি খাতে চলতি মূলধন সরবরাহের উদ্দেশ্যে ৫০০০ কোটি টাকার প্রণোদনামূলক বিশেষ পুনঃঅর্থায়ন স্কিম গঠন করা হয়।

স্কিমের আওতায় বাংলাদেশ ব্যাংক কর্তৃক রূপালী ব্যাংকের জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রার শতভাগ ৬,১৯৯ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্দেশিত হর্টিকালচার, মৎস্য, পোল্ট্রি, ডেইরি ও প্রাণিসম্পদ সব কয়টি খাতেই ঋণ প্রদান করেছে রূপালী ব্যাংক।

(ঢাকাটাইমস/২১মে/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :