ব্যাগে বন্দুক নিয়ে স্কুলে ৮ বছরের শিশু, আহত ৭ বছরের সহপাঠী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০২২, ২১:০১ | প্রকাশিত : ২১ মে ২০২২, ২০:৫৫

স্কুলব্যাগে বন্দুক নিয়ে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের একটি বিদ্যালয়ে হাজির আট বছর বয়সী শিশু। সেই বন্দুকের আঘাতে আহত হয় তারই আরেক সাত বছর বয়সী সহপাঠী। ভুলবশত ছেলেকে ব্যাকপ্যাকে বন্দুকসহ স্কুলে পাঠানোয় সন্তান বিপন্নতার অভিযোগ আনা হয়েছে তার মায়ের ওপর।

ঘটনার পর বুধবার আদালতে প্রসিকিউটররা অভিযোগ করেছেন, ২৮ বছর বয়সী তাতানিনা কেলির ছেলে তার বিছানার নীচে একটি বন্দুক খুঁজে পায়। সেই বন্দুকটি সে মঙ্গলবার শহরের উত্তর দিকের ওয়াল্ট ডিজনি ম্যাগনেট স্কুলে নিয়ে যায়।

পুলিশ জানিয়েছে, ব্যাকপ্যাকে বন্দুক নিয়ে শিশুটি বেলা ১০টার আগে শ্রেণীকক্ষে প্রবেশ করে।

দ্য শিকাগো সান-টাইমসের প্রতিবেদনে বলা হয়, বুলেটটি ক্লাসরুমের মেঝেতে পড়ে ছিটকে গিয়ে তারই সাত বছর বয়সী সহপাঠীর পেটে আঘাত করে। আহত শিশুটিকে সেই অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনার পর একজন শিক্ষক তার ব্যাকপ্যাকটি নিরাপত্তা কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন। ব্যাগের ভেতরে তারা একটি গ্লক-১৯ হ্যান্ডগান পেয়েছিল বলে শুনানির সময় জানায় প্রসিকিউটররা।

কুক কাউন্টির বিচারক মাইকেল হোগান আদালতে বলেছন, কাজটি হয়তো ইচ্ছাকৃত না, তবে এটি একটি চরম অবহেলার। আমরা হয়তো অল্পের জন্য বড় ধরণের কোনো ট্র্যাজেডির হাত থেকে বেঁচে গেছি।

ঘটনার পর অভিভাবকদের স্কুল থেকে একটি ইমেল পাঠানো হয়েছিল। ইমেইলে বলা হয়েছিল, আপনার সন্তানের বহন করা বুলেটটি শ্রেণীকক্ষে কিছু ক্ষয়ক্ষতি করেছে। আমাদের স্কুলের এক শিশুও এ কারণে আহত হয়েছে।

মিসেস কেলির অ্যাটর্নি রজার ক্লার্ক বন্দুকটি লক করা উচিত ছিল বলে স্বীকার করেছেন এবং বলেছেন এটি বিছানার নীচে রাখা উচিত নয়। এই ঘটনা কেলির পরিকল্পনায় ছিল না। ভবিষ্যতে এ ধরণের ঘটনা পুনরায় ঘটবে না।

বন্দুকের মালিক মিসেস কেলিকে আদালত শিশুর বিপদের জন্য অভিযুক্ত করেন এবং তাকে ১ হাজার ডলার বন্ডে মুক্তি দেন।

(ঢাকাটাইমস/২১মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :