চাটখিল সোমপাড়া কলেজের রজতজয়ন্তী

প্রকাশ | ২১ মে ২০২২, ২১:৫৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর চাটখিল উপজেলার সাহপুর ইউনিয়নের ‘সোমপাড়া কলেজ’-এর ২৫বছরপূর্তি উপলক্ষে রজতজয়ন্তী ও পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে। কলেজের রজতজয়ন্তীতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে দিনব্যাপী আনন্দ আয়োজন অনুষ্ঠিত হয়। অনেক দিন পর পুরোনো বন্ধুদের কাছে পেয়ে গল্প-আড্ডা এবং স্মৃতিচারণে মেতে থাকেন সবাই।

শনিবার সকালে সোমপাড়া কলেজের রজতজয়ন্তী উপলক্ষে কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান থেকে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, গত ২০১৬ সালে কলেজ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে মো. জাহাঙ্গীর আলম তিনটি ভবন ও একটি ল্যাবসহ ব্যাপক উন্নয়ন করেছেন। একই সাথে কলেজটিতে ডিগ্রি (সম্মান) বিষয়টি চালু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করতে সভাপতির কাছে অনুরোধ জানান তারা। 

কলেজের সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

বিশেষ অতিথি ছিলেন- শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা ফরিদ আহমেদ ভূঁইয়া, সোমপাড়া কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) ডা. এবিএম সাঈদ হোসাইন, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা কায়কোবাদ, সোমপাড়া কলেজের স্থায়ীদাতা বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক মোতাছেম বিল্লাহ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- সোমপাড়া কলেজের অধ্যক্ষ মো. মহি উদ্দিন। অনুষ্ঠান শেষে অতিথিদের ক্রেস্ট বিতরণ করা হয়। দিনব্যাপী নানা আয়োজন শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ উল্যা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান শিপন, চাটখিল মহিলা আ.লীগের সভাপতি শামীমা আক্তার মেরি, খিলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, সাহাপুর ইউপি চেয়ারম্যান আবদুল্যাহ খোকন।

(ঢাকাটাইমস/২১মে/এলএ)