সরকারের দক্ষতা উন্নয়নের ফসল বাইপাস সড়ক: সংস্কৃতি প্রতিমন্ত্রী

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মে ২০২২, ২২:০৪

সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেছেন, ময়মনসিংহ জেলা প্রতিষ্ঠিত হয়েছে ২৩৫ বছর আগে। এই ২৩৫ বছর পর আমাদের এই নতুন রাস্তা হচ্ছে । এটি ভাবা যায়? এটি শুধু মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকারের দক্ষতা উন্নয়নের ফসল হলো এই বাইপাস।

ময়মনসিংহের মুক্তাগাছায় শনিবার বিকালে ভাবকীর মোড় এলাকায় টাঙ্গাইলের মধুপুর-ময়মনসিংহ জাতীয় মহাসড়ক ( এন- ৪০১) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের ৪ ধারার নোটিশ প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, ২৩৫ বছরে এই একটি রাস্তাই ছিল। এই রাস্তা দিয়ে গোয়ালন্দ হয়ে বোম্বে গিয়ে হজে যেতে হতো। যেতে তিন মাস, আসতে তিন মাস সময় লাগত। এলাকাবাসী চোখের জলে বিদায় দিত।

ময়মনসিংহ জেলা প্রশাসন এবং সড়ক বিভাগ আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

বিশেষ অতিথি ছিলেন, মুক্তাগাছা পৌরসভার মেয়র বিল্লাল হোসেন সরকার, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ওয়াহেদুজ্জামান, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়রম্যান আরব আলী প্রমুখ।

জানা গেছে, ২০২১ সালে জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই প্রকল্প অনুমোদন হয় । চলতি বছরের ২০ এপ্রিলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে দেশি তিন প্রতিষ্ঠানের কাছ থেকে ক্রয়ের অনুমোদন দেয় ক্রয় কমিটি। এতে ব্যয় ধরা হয়েছে ১৬৯ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৮২৫ টাকা।

(ঢাকাটাইমস/২১মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :