ফের করোনায় মৃত্যুশূন্য বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২২, ১৭:৫৭

মহামারি করোনাভাইরাসে ফের মৃত্যুশূন্য বাংলাদেশ। গত এক দিনে করোনায় কারও মৃত্যু হয়নি। এর আগে টানা এক মাস মৃত্যুশূন্য থাকার পর শনিবার করোনায় একজনের মৃত্যু হয়।

এদিকে গত এক দিনে দেশে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০ ৭৮ শতাংশ।

রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় শনাক্ত হন ২৯ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫৩ হাজার ২৩৩ জন, যাতে মোট শনাক্তের হার ১৩.৮৭ শতাংশ।

এদিকে ঢাকা মহানগরে গত কয়েক দিন ধরে বাড়ছে করোনার সংক্রমণ। গত এক দিনে দেশে নতুন করে যে ২৯ জন শনাক্ত হয়েছেন তাদের ২২ জনই ঢাকা মহানগর এলাকার। শনিবার যে ১৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ৯ জনই ঢাকা মহানগরের বাসিন্দা। আর শুক্রবার শনাক্ত হন ৫০ জন। এর মধ্যে ৪১ জনই ছিল ঢাকা মহানগরের।

করোনায় এ পর্যন্ত মোট মারা গেছেন ২৯ হাজার ১২৮ জন। মৃত পুরুষের সংখ্যা ১৮ হাজার ৫৯৫ ও নারীর সংখ্যা ১০ হাজার ৫৩৩ জন।

এছাড়া এক থেকে ১০ বছর বয়সী মারা গেছে ৮৮ জন, ১১ থেকে ২০ বছর বয়সী মারা গেছে ১৯৮ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬৮৯ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ হাজার ৭১৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ হাজার ৪২৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ হাজার ৭৮৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৯ হাজার ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ হাজার ১০৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ হাজার ৭০৭ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩৭১ জন ও শতবর্ষী ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৭ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠলেন ১৯ লাখ ৯৬৪ জন।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর এক দিনে সর্বোচ্চ মৃত্যু ছিল ৬৪ জনের।

(ঢাকাটাইমস/২২মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :