খুবি শিক্ষার্থীর ওপর যৌন নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন

খুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২২, ১৯:১৮

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ওপর যৌন নিপীড়নের ঘটনায় মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পলাতক আসামিকে গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনতে প্রশাসনের তৎপরতা বাড়ানোর দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

রবিবার দুপুর সোয়া ১টায় বিশ্ববিদ্যালয়ের হাদি চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দসহ সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় বন্ধ থাকাকালীন একাডেমিক এসাইনমেন্টের কাজে ঝিনাইদহ প্রেসক্লাবের সদস্য ও কথিত সাংবাদিক খাইরুল ইসলাম নিরবের কাছে গেলে শ্লীলতাহানির স্বীকার হয়। পরবর্তীতে পলাতক থাকায় অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় আনার দাবি জানান। মানববন্ধনে শিক্ষার্থীরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়। এই সময়ের মধ্যে আসামি গ্রেপ্তার নাহলে আন্দোলন আরো জোরদার করার ঘোষণা দেন তারা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ বলেন, একজন সাংবাদিক যিনি কিনা মানুষের অধিকার নিয়ে লেখেন, তার দ্বারা এমন ঘৃণ্য অপরাধ আমাদের ব্যথিত করে। শিক্ষকদের পক্ষ থেকে আমি বলতে চাই, নিপীড়ককে দ্রুত গ্রপ্তার করে যথোপযুক্ত শাস্তির আওতায় আনা হোক।

গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাদমান সাকিব বলেন, আজ আমাদের সমাজে শুধু অশিক্ষিত মানুষ নয়, শিক্ষিত ও তথাকথিত প্রগতিশীল মহলের মানুষ দ্বারাও এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। আমাদের বোনের সাথে যা ঘটেছে, তা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। ৪৮ ঘণ্টার মধ্যে আসামি গ্রেপ্তার না হলে মানববন্ধনে সীমাবদ্ধ না থেকে আরো বড় পদক্ষেপ নিতে বাধ্য হব আমরা।

উল্লেখ্য, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী নিজ জেলায় ঝিনাইদহের স্থানীয় কথিত সাংবাদিক খায়রুল ইসলাম কর্তৃক শ্লীলতাহানির অভিযোগ উঠে। জোরপূর্বক তার রুমে শ্লীলতাহানির হানির চেষ্টা করলে ভুক্তভোগী শিক্ষার্থী ওখান থেকে চলে আসে। এসে শিক্ষক, সহপাঠী, বাবা মা ও বিশ্ববিদ্যালয়ের বড় ভাইদের জানান। পরবর্তীতে ভুক্তভোগী ওই শিক্ষার্থী ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করেন।

(ঢাকাটাইমস/২২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :