ইউক্রেন যুদ্ধের প্রভাবে বেড়েছে দ্রব্যমূ্ল্য, কিছু করার নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০২২, ২২:১৩

রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এতো আমাদের (সরকারের) কিছু করার নেই।

রবিবার রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালায় আওয়ামী লীগ সংস্কৃতির উপকমিটির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের কারণে বৈশ্বিকভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। সেই প্রভাব বাংলাদেশেও পড়েছে। এতো আমাদের কিছু করার নেই। তারপরেও সরকার চেষ্টা করছে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন যখন আসে তখন জোটের বদলে জোট বাধ্য হয়েই করতে হয়। সেখানে কৌশল অবলম্বন করতে হয়। কিন্তু কৌশলগত কারণে আওয়ামী লীগ জোট করলেও আওয়ামী লীগ তার শেকড় থেকে একচুলও সড়বে না। আওয়ামী লীগের আর্দশ অসাম্প্রদায়িক মানবতাবাদের বিরুদ্ধে। এই কথার ওপর আস্থা রাখতে হবে, শেখ হাসিনার ওপর আস্থা রাখতে হবে।

নির্বাচনে জামায়াতে ইসলামির সঙেৃ্গ বিএনপির জোটবদ্ধতার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগও দুই একটা দলের সঙ্গে ঐক্য জোট করে। কিন্তু জামায়াত শিবিরের সঙ্গে জোট করে না।

বিশ্বব্যাপাী ছড়াতে থাকা মাঙ্কিপক্স নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়ে সেতুমন্ত্রী বলেন, করোনার পরে নতুন করে মাস্কিপক্স ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী। এ থেকে সবাইকে সর্তক থাকতে হবে।

আওয়ামী লীগ সংস্কৃতির উপকমিটির চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এর সঞ্চালায়

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী,আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সায়েম খানসহ অনেকেই।

(ঢাকাটাইমস/২২মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :