ঢাবিতে ছাত্রদলের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০২২, ১২:৩০ | প্রকাশিত : ২৩ মে ২০২২, ০৮:৫০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে।

রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ হামলার ঘটনা ঘটে৷

হামলায় আতিক মোর্শেদ নামের এক ছাত্রদল কর্মী আহত হয়েছেন। এ ছাড়া আরও কয়েকজন নেতা-কর্মী মারধরের শিকার হয়েছেন।

ছাত্রদল এ হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে। তবে অভিযোগ অস্বীকার করে সংগঠনটির নেতারা বলছেন, সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলের ‘শিষ্টাচারবহির্ভূত কর্মকাণ্ডের প্রতিবাদ’ জানিয়ে থাকলে তারা সেটিকে স্বাগত জানাবেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যার হুমকি দিয়েছেন- এমন অভিযোগে রবিবার বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশ করে ছাত্রদল। সেখানে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ বলেন, ‘শেখ হাসিনা আমাদের হৃদয়ে আঘাত করেছেন। আমাদের আদর্শিক মাকে নিয়ে তিনি কটূক্তি করেছেন। তাই আমরা উত্তপ্ত।’

‘আমাদের আবেগ, আমাদের আদর্শিক মা খালেদা জিয়াকে নিয়ে কটূক্তি করার চেষ্টা করবেন না। সৎ সাহস থাকলে ছাত্রদলকে রাজনৈতিকভাবে মোকাবিলা করুন৷’ বলেন সাইফ মাহমুদ।

ছাত্রদল নেতার ওই বক্তব্যের ভিডিও গতকাল দুপুর থেকে ফেসবুকে ছড়িয়ে পড়ে। ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন নেতা ফেসবুকে ছাত্রদলের সাধারণ সম্পাদককে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। ক্ষমা না চাইলে তাকে ‘উপযুক্ত জবাব’ দেওয়ার ঘোষণা দেন তারা।

এরপর সন্ধ্যায় টিএসসিতে হামলার ঘটনা ঘটে। এতে আতিক মোর্শেদ নামে ছাত্রদলের একজন কর্মী ঘাড়ে আঘাত পান।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্যসচিব আমানউল্লাহ আমান বলেন, ‘শেখ হাসিনাকে নিয়ে আমাদের সাধারণ সম্পাদক কোনো অপমানজনক বক্তব্য দেননি। গঠনমূলক সমালোচনা করেছেন। ছাত্রলীগ যে হামলা করেছে, তা পৈশাচিক ও শিষ্টাচারবহির্ভূত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘ছাত্রদলের ওপর হামলার প্রশ্নই আসে না। আমরা ছাত্রদলকে গণতান্ত্রিকভাবে মোকাবিলা করতে চাই।’

(ঢাকাটাইমস/২৩মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :