আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫

মুন্সিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২২, ১১:২৫

মুন্সিগঞ্জ সদরের মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুইপক্ষের মধ্যে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ ও ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

সোমবার ভোর ৬টার দিকে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন স্থানীয় হানিফ মোল্লা (৩৮), কামাল(২৮), সাজেদা (৭৫), সেরাজল বেপারী(৬৫), জামাল হোসেন(১৬)।

তাদের মধ্যে সেরাজল, হানিফ ও কামালকে গুরুতর অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে রেফার করা হয়েছে।

এঘটনা এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য নিয় মোল্লাকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক চেয়ারম্যান মোহসিনা হক কল্পনার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। রিপন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং কল্পনা মহিলা বিষয়ক সম্পাদক। বিরোধের জেরে সোমবার ভোর থেকে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় কয়েক দফা সংঘর্ষে জড়ায় দুইপক্ষ। এসময় ককটেল বিস্ফোরণ, গুলাগুলি ও ঘরবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হন পাঁচ জন। আহত হন আরও বেশ কয়েকজন। পরে গুলিবিদ্ধদের মুন্সিগঞ্জ জেনারেল হাসাপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে ঢাকায় রেফার করেন। অন্য আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এবিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলেও রিপন ও কল্পনা দুইজনেরই ফোন বন্ধ পাওয়া গেছে।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার কালাম বলেন, ‘পাঁচ জনের শরীরের বিভিন্ন অংশ গুলিবিদ্ধ হয়েছে। গুরুতর অবস্থায় তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি দুইজন হাসপাতালে চিকিৎসা নিয়েছে।’

মুন্সিগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) রাজিব খান বলেন, ‘আধিপত্য নিয়ে সংঘর্ষে জড়ায় দুইপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে, এখন অবস্থা স্বাভাবিক রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।’

(ঢাকাটাইমস/২৩মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :