নোয়াখালীতে সামাজিক বনায়নের ২৩ উপকারভোগীকে চেক প্রদান

প্রকাশ | ২৩ মে ২০২২, ১৫:০২

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় সামাজিক বনায়নের ২৩ জন উপকারভোগীর মাঝে লভ্যাংশের চেক বিতরণ করা হয়েছে। যার মধ্যে ১২ জনকে ৩৩ হাজার ১১২ এবং ১১ জনকে ৩৩ হাজার ১১৩ টাকা করে চেক প্রদান করা হয়েছে।

সোমবার সকালে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে এ চেকগুলো হস্তান্তর করা হয়।

জানা গেছে, কোম্পানীগঞ্জ ফরেস্ট রেঞ্জের আওতায় ১৯৯৯-২০০০ সালের উপজেলার হাজারীহাট থেকে কদমতলা বাজার পর্যন্ত ৩ কিলোমিটারে ১১ জন উপকারভোগী এবং চরহাজারী ডিসি সড়কের গুরুদাসের পোল থেকে হাজীরহাট পর্যন্ত ৩ কিলোমিটারে ১২ জন উপকারভোগীর মাঝে মোট ৭ লাখ ৬১ হাজার ৫৮৭ টাকার চেক হস্তান্তর করা হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী উপকূল বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা।

বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিঞা বলেন, উপকূলীয় অঞ্চলে সবুজ বেষ্টনী তৈরি ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় বনায়নের গুরুত্ব অপরিসীম। তাছাড়াও দারিদ্র্য বিমোচনে সহায়তা করবে এবং জীববৈচিত্র্য সংরক্ষণেও ভূমিকা রাখবে।

রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসানের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী বন সংরক্ষক মো. কাজী তারিকুর রহমান, রেঞ্জ কর্মকর্তা মো. ফিরোজ আলম চৌধুরী, উপজেলা বন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও বিট কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, উপকারভোগী দল প্রধান ওয়ালী উল্যাহ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩মে/এআর)

 

২৩.০৫.২০২২ইং