নরসিংদীতে গণস্বাস্থ্য কেন্দ্রের ত্রাণবাহী গাড়ি দুর্ঘটনায় আহত ২

প্রকাশ | ২৩ মে ২০২২, ১৫:১৪

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস

সিলেটের বন্যার্ত ব্যক্তিদের সাহায্যের জন্য রাজধানী থেকে যাওয়ার পথে গণস্বাস্থ্য কেন্দ্রের একটি ত্রাণবাহী গাড়ি নরসিংদীর মাধবদী উপজেলায় দুর্ঘটনার শিকার হয়েছে। সোমবার সকাল আটটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবদী বাসস্ট্যান্ড এলাকায় নরসিংদী থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ত্রাণবাহী পিকআপ ভ্যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপ ভ্যানের চালক ও তার সহকারী আহত হন।

হাইওয়ে পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা ত্রাণভর্তি পিকআপ ভ্যানটি ঢাকা-সিলেট মহাসড়ক ধরে সিলেটের দিকে যাচ্ছিল। অন্যদিকে নরসিংদী থেকে ছেড়ে যাওয়া মেঘালয় পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকার দিকে যাচ্ছিল। সকাল আটটার দিকে মাধবদী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছার পর ওই যাত্রীবাহী বাস ও ত্রাণভর্তি পিকআপ ভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পিকআপ ভ্যান ও বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এই দুর্ঘটনায় গুরুতর আহত হন পিকআপ ভ্যানের চালক সেলিম এবং তার সহকারী নজরুল। স্থানীয় লোকজন তাদের দ্রুত উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে দুজনকেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে সেখানকার চিকিৎসক চালক সেলিম মিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) লোপা চৌধুরী জানান, আহত দুই ব্যক্তিকে চিকিৎসা দিয়েছেন তারা। একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

দুর্ঘটনায় আহত নজরুল ইসলাম বলেন, ‘আমরা পিকআপ ভ্যানে সিলেটের বন্যার্ত ব্যক্তিদের জন্য শুকনা খাবার ও ত্রাণসামগ্রী নিয়ে যাচ্ছিলাম। মহাসড়কে আমরা সঠিক পথেই ছিলাম। কিন্তু বাসটি অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে এই মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটায়।

ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক মো. নূর হায়দার তালুকদার জানান, দুর্ঘটনাকবলিত ত্রাণভর্তি পিকআপ ভ্যান ও যাত্রীবাহী বাস দুটিই জব্দ করেছেন তারা। এই ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/২৩মে/এআর)