মুশফিকের অপ্রতিরোধ্য ১৭৫, বাংলাদেশ থামল ৩৬৫ রানে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২২, ১৩:৩৮

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিনে শেষ পর্যন্ত অপরাজিতই থাকলেন মুশফিকুর রহিম, লিটনের পর যোগ্য সঙ্গী হিসেবে পেলেন কাউকেই। ফলে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৫ রানে থামল বাংলাদেশের ইনিংস। কিছুক্ষণের মধ্যেই ব্যাট করতে নামবে লঙ্কানরা।

৫ উইকেটে ২৭৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলায় শুরু করে স্বাগতিক বাংলাদেশ। ব্যাট হাতে শুরুটা ভালো মনে হলেও দিনের শুরুতেই সাজঘরে ফিরলেন সেঞ্চুরিয়ান লিটন কুমার দাস। এর মাধ্যমে ২৭২ রানে থেমেছে লিটন মুশফিক জুটি।

কাসুন রাজিথার বলে আউট হওয়ার আগে ১৪১ রান করেন লিটন কুমার দাস। ২৪৬ বলে খেলা তার এই ইনিংসটি ১৬টি চার এবং একটি ছয়ে সাজানো। একই ওভারে আউট হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকতও। রানের খাতা খুলতে পারেননি তিনি।

এ সময় কিছুটা চাপেই পড়ে বাংলাদেশ দল। তবে অষ্ঠম উইকেট জুটিতে তাইজুল ইসলামকে আবারও দলীয় স্কোরটা বাড়িয়ে নিতে থাকে মুশফিক। সেই সঙ্গে ব্যক্তিগত ইনিংসটাও দেড়শ ছাড়িয়েছেন তিনি। এই জুটিতে আসে ৪৯ রান। তাইজুল আউট হয়েছেন ব্যক্তিগত ১৫ রানে। আর নবম উইকেটে ব্যাট করতে নেমে কোনো রান তুলতে পারেননি খালেদ আহমেদ।

দশম উইকেটে ইবাদত হোসেনকে নিয়ে লঙ্কানদের খানিক ভুগিয়েছেন মুশফিকুর রহিম। এ সময় দুজন মিলে খেলেছেন ৯.১ ওভার। এরপরও বাংলাদেশের শেষ উইকেটটি নিতে পারছিলেন না লঙ্কান বোলাররা। অবশেষে ইবাদত রান আউট হলে থামে বাংলাদেশের ইনিংস। ২০ বলে কোনো রান করতে পারেননি ইবাদত।

এদিকে মুশফিকুর রহিম অপরাজিত থাকেন ১৭৫ রানে। ৩৫৫ বলে খেলা তার এই শৈল্পিক ইনিংসটি ২০টি চারে সাজানো। অন্যদিকে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নিয়েছেন কাসুন রাজাথা। আর আসিথা ফার্নান্দো পেয়েছেন চারটি উইকেট।

(ঢাকাটাইমস/২৪মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :