চবিতে ভর্তি আবেদন শুরু ১৫ জুন, পরীক্ষা শুরু ১৬ আগস্ট

চবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২২, ২১:৫০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিচ্ছুদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন শুরু হবে ১৫ জুন এবং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ আগস্ট থেকে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) ও ভর্তি কমিটির সচিব এস, এম, আকবর হোছাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ১৫ জুন সকাল ১১টা থকে ৩ জুলাই রাত ১১.৫৯টা পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা যাবে এবং আবেদন ফি আবেদন প্রক্রিয়ার শুরুর দিন থেকে ৫ জুলাই রাত ১২টার মধ্যে জমা দেওয়া যাবে।

এতে উল্লেখ করা হয়েছে, আগামী ১৬ ও ১৭ আগস্ট ২০২২ তারিখে 'এ' ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হবে। এরপর একদিন বিরতি দিয়ে ১৯ আগস্ট 'সি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর ঠিক দুই দিন পর ২০ ও ২১ আগস্ট অনুষ্ঠিত হবে কলা ও মানববিদ্যা অনুষদের বিষয়ভুক্ত 'বি' ইউনিটের পরীক্ষা। ২২ ও ২৩ আগস্ট হবে 'ডি' ইউনিটের পরীক্ষা। ২৪ আগস্ট 'বি১', 'বি২' উপ-ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে সাধারণ শিক্ষার্থীদের চবিতে ভর্তি হওয়ার জন্য এই ভর্তিযুদ্ধ।

গেল ১৮ মে ২০২১-২২ শিক্ষাবর্ষ ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি সংক্রান্ত ডিনদের ৩য় সভায় সিদ্ধান্তের সুপারিশক্রমে ভর্তি কমিটি এই সিদ্ধান্তগুলো প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়ে দেয়।

(ঢাকাটাইমস/২৪মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :