ফের দুদকের জিজ্ঞাসাবাদে আইডিয়ালের আতিকুর

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২২, ১৪:০৩

প্রায় একশ ব্যাংক অ্যাকাউন্টে শতাধিক কোটি টাকা লেনদেন করা মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের স্কুলের প্রশাসনিক কর্মকর্তা ও উপসহকারী প্রকৌশলী মো. আতিকুর রহমান খানকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ করছে করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার সকাল ১১টার দিকে ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্য়ালয়ে পরিচালক শফিকুর রহমান ভূইয়ার নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ শুরে করে। টিমের অপর সদস্য কমিশনের সহকারি পরিচালক মাহবুবুল আলম।

দুদকের পাঠানো নোটিশে বলা হয়, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও অন্যান্যের বিরুদ্ধে যোগসাজশ করে দুর্নীতি, অনিয়ম ও ভর্তি বাণিজ্যের মাধ্যমে বিপুল পরিমান অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

আতিকুরের বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে, তিনি আইডিয়াল স্কুল ও কলেজের সাবেক অধ্যক্ষ শাহান আরা বেগমের সঙ্গে যোগশাজশে ভর্তিবাণিজ্য, কেনাকাটা ও সংস্কারকাজ করাসহ বিভিন্ন খাত থেকে বিভিন্ন উপায়ে অবৈধ সম্পদ অর্জন করেছেন।

দুদক সূত্রে জানা যায়, ভিশন-৭১ ডেভেলপমেন্ট লিমিটেড নামে একটি ডেভলাপমেন্ট প্রতিষ্ঠানের মালিক, যেটাতে তার নিজের স্ত্রী নাহিদা ইসলাম নিপা আছেন প্রতিষ্ঠানটির পরিচালক হিসেবে। অন্যদিকে একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান অধ্যক্ষ শাহান আরা বেগমের ছেলে মো. শরীফ মোস্তাক।

এর গত ১৬ মে দুদক থেকে পাঠানো এক নোটিশে আইডিয়াল স্কুল ও কলেজের ওই কর্মকর্তা ও তার স্ত্রী এবং ভিশন-৭১ এর চেয়ারম্যান মো. শরীফ মোস্তাককে তলব করে ২৫ মে সকাল ১১টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছিল।

দুদকের পাঠানো নোটিশে বলা হয়, ২৫ মে উপস্থিত হতে ব্যর্থ হলে অভিযোগ সম্পর্কে আতিকুর রহমানের কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে। তবে দুদকের এই তলবে মো. আতিকুর রহমান খান ছাড়া আর বাকি দুজন উপস্থিত হননি।

উল্লেখ্য, গত বছরের ৯ নভেম্বর শাহান আরা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি পাঠায় দুদক। এর আগে গত বছরের ২৯ আগস্ট ওই অধ্যক্ষের অনিয়ম অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। পরে একই বছরে ২০ সেপ্টেম্বর তার যাবতীয় নথি তলব করা হয়। একইসঙ্গে শাহান আরা বেগমের অবৈধ সম্পদের খোঁজে এখন পর্যন্ত সরকারি-বেসরকারি ৫৮টি ব্যাংকসহ ৬৮ প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুদক।

(ঢাকাটাইমস/২৫মে/এসআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :